fbpx

এক চার্জেই ৩০ দিন চলবে নতুন এই স্মার্টওয়াচ!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যুগ বদলেছে, বদলেছে মানুষের অভ্যাস। তথ্যপ্রযুক্তির কল্যাণে মানুষ এখন এনালগ থেকে ডিজিটাল যুগে প্রবেশ করেছে। তাই দিন দিন জনপ্রিয়তা বেড়েছে স্মার্টওয়াচের।

এই কথা মাথায় রেখে ভারতীয় কোম্পানি ইনবেস নিয়ে এসেছে নতুন স্মার্টওয়াচ। আরবান লাইফ এম নামের এই স্মার্টওয়াচে ব্লুটুথ কলিং ফিচারের সঙ্গে ব্যবহার করা হয়েছে উন্নত প্রযুক্তির রিয়েলটেক চিপ। এছাড়া ব্যবহারকারীর হেলথ এবং ফিটনেস গাইড হিসেবেও কাজ করবে নতুন এই হাতঘড়ি।

স্মার্টওয়াচটিতে রয়েছে ১.৬৯ ইঞ্চি আইপিএস ডিসপ্লে, যার রেজুলেউশন ২৪০x২৮০ পিক্সেল। এতে দেওয়া  হয়েছে জিংকের কেসিং ও হাই কোয়ালিটির ঘাম প্রতিরোধী ও স্কিন ফ্রেন্ডলি সিলিকন স্ট্র্যাপ।

শুধু তাই নয়, ব্যবহারকারীরা দৈনন্দিন পোশাক ও মুডের সঙ্গে সামঞ্জস্য রেখে যাতে ওয়াচফেস বদলাতে পারেন, তার জন্য এতে রয়েছে ২০০টিরও বেশি ক্লাউড বেস ওয়াচফেস। আরও থাকছে ব্লুটুথ কলিং সুবিধা। কথোপকথনের এবং গান শোনার সময় স্বচ্ছ আওয়াজ শোনার জন্য থাকছে স্পিকার।

এই ওয়াচ হাই-ডেফিনেশন মাইক্রোফোন স্বচ্ছ ভয়েজ সরবরাহ করতে সক্ষম। ফলে সহজেই তার হাত থেকেই ফোনের যে কোনো কল রিসিভ করতে ও কন্ট্যাক্ট লিস্ট থেকে যে কাউকে কল করা যাবে।

স্মার্টওয়াচে রয়েছে উন্নত প্রযুক্তির রিয়েলটেক চিপ, যেটি হাই পারফরমেন্স দিতে সক্ষম। এর আরেকটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো- এর রোটেড ক্রাউন, যার সাহায্যে ব্যবহারকারী খুব সহজেই নোটিফিকেশন, কল এবং কললিস্ট ওপর নিচে স্ক্রল করতে পারবেন।

স্বাস্থ্যবার্তা দিতে হেলথ গাইড হিসেবে এতে রয়েছে হার্ট রেট মনিটর, ব্লাড অক্সিজেন মনিটর ও ব্লাড প্রেসার মনিটর। এতে স্টেপ কাউন্টার এবং একাধিক স্পোর্টস মোডও উপলব্ধ। রানিং, স্কিপিং, সাইক্লিং, ব্যাডমিন্টন, বাস্কেটবল, ফুটবল, সুইমিংয়ের সময়ও অনায়েসে ঘড়িটি ব্যবঝার করা যাবে।

আবহাওয়ার জানান দিতে এতে এলার্মও সেট করা যাবে। ধুলা ও পানি থেকে সুরক্ষা দিতে সক্ষম এটি। এই স্মার্টওয়াচটিকে সম্পূর্ণভাবে ভয়েস কমান্ডের মাধ্যমে চালানো সম্ভব। কেননা একইসঙ্গে এটি গুগল অ্যাসিস্ট্যান্ট এবং সিরি ভয়েজ অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট করবে।

সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো-মাত্র দুই ঘন্টায় ঘড়িটিকে পুরোপুরি চার্জ করা যাবে। একক চার্জে এটি ৮ দিন ব্যাটারি লাইফ অফার করবে এবং ৩০ দিন স্ট্যান্ডবাই টাইম অফার করবে।

ভারতীয় বাজারে আরবান লাইফ এম স্মার্টওয়াচটির দাম রাখা হয়েছে ৩ হাজার ৯৯৯ টাকা। ব্ল্যাক স্ট্র্যাপের সাথে ব্ল্যাক ডায়াল, ভায়োলেট স্ট্র্যাপের সাথে রোজ গোল্ড ডায়াল এবং গ্রে স্ট্র্যাপের সাথে সিলভার ডায়ালের কালারে পাওয়া যাবে স্মার্টওয়াচটি।

কোম্পানির নিজস্ব ওয়েবসাইট এবং জনপ্রিয় রিটেইল আউটলেটে স্মার্টওয়াচটি পাওয়া যাবে। আর ১ বছরের ওয়ারেন্টিও দেওয়া হচ্ছে ভারতীয় এই স্মার্টওয়াচে।

Advertisement
Share.

Leave A Reply