fbpx

‘এখন সকলকে দেখানোর পালা আমরা কত ভালো দল’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মাত্র ৩ দিন আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষে থেকে পেয়েছেন ওয়ানডে অধিনায়কের দায়িত্ব। যদিও অধিনায়কত্ব তার কাছে নতুন নয়। তবে অধিনায়ক হিসেবে এবারের চ্যালেঞ্জটা বেশ বড়ই সাকিব আল হাসানের কাছে। কারন সামনেই এশিয়া কাপ ও বিশ্বকাপ। কিন্তু সাকিব প্রমান করতে চান তারা ভালো দল। এমনটা জানালেন নিজেই।

প্রথমবার অধিনায়কের দায়িত্ব কাঁধে উঠেছিলো মাত্র ২২ বছর বয়সে। এরপর দেশের মাটিতে বিশ্বকাপেও দলকে নেতৃত্ব দিয়েছেন সাকিব।

তিন ফরম্যাটেই নেতৃত্ব দেওয়া হয়ে গেছে অনেক আগেই। মাঝে বিরতি দিয়ে বছরখানেক ধরে টেস্ট ও টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করছেন সাকিব। তামিম ইকবালের অধিনায়কত্ব ছাড়ায় আবারও ওয়ানডের দায়িত্ব পেয়েছেন।

যদিও বর্তমানে বিশ্বসেরা এই অলরাউন্ডার লঙ্কান প্রিমিয়ার লিগে খেলতে শ্রীলঙ্কায় আছেন। সেখানেই রোববার অধিনায়কত্ব নিয়ে প্রথমবারের মতো কথা বলেছেন সাকিব।

এলপিএলের ব্রডকাস্টারকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘নেতৃত্ব আমার কাছে নতুন কিছু নয়, দলের জন্য এটা একটা চ্যালেঞ্জ- গত চার বছরে আমরা কতটা ভালো দল হয়ে উঠেছি। ’

ওয়ানডেতে অনেকদিন ধরেই দারুণ করছে বাংলাদেশ। সুপার লিগের পয়েন্ট টেবিলে ছিল তৃতীয় স্থানে। এশিয়া কাপ ও বিশ্বকাপ নিয়েও তাই তৈরি হয়েছে বড় স্বপ্ন। সাকিবও বলছেন, অক্টোবরের বিশ্বকাপে ভালো করার দারুণ সুযোগ আছে তাদের।

তিনি বলেন, ‘এটা আমাদের জন্য দারুণ সুযোগ এই বিশ্বকাপে ভালো করার। আমরা খুব ভালো দল, সাদা বলের ফরম্যাটে আমরা দারুণ খেলছি। সবাইকে দেখানোর পালা আমরা কতটা ভালো দল। ’

সবমিলিয়ে এখনও অবধি বাংলাদেশকে ৫০ ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছেন সাকিব। এর মধ্যে ২৩টিতে জিতেছে বাংলাদেশ, হেরেছে ২৬টি। একটি ম্যাচে কোনো ফলাফল হয়নি।

সাকিবের নেতৃত্বেই এ মাসের ৩০ তারিখ থেকে শুরু হওয়া এশিয়া কাপ ও পরে বিশ্বকাপ খেলবে বাংলাদেশ।

Advertisement
Share.

Leave A Reply