fbpx

এবার ইনস্ট্রাগ্রাম ও টিকটকের ভিডিও দেখাবে গুগল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল নতুন আরেক পরিষেবা নিয়ে সবার সামনে হাজির হচ্ছে। এখন থেকে গুগলে ইনস্টাগ্রাম ও টিকটকের জনপ্রিয় শর্ট ভিডিওগুলো দেখা যাবে। এর জন্য আর ব্যবহারকারীকে আলাদা করে ওই সোশ্যাল অ্যাপগুলোতে ঢুকতে হবে না।

জানা গেছে, টিকটক, ইনস্টাগ্রাম কিংবা ইউটিউবের ভিডিওগুলো এখন গুগলের হোমপেজের উপরেই দেখা যাবে। সেখানে ক্লিক করলে সোশ্যাল প্ল্যাটফর্মের ওয়েব সংস্করণটি দেখা যাবে।

গুগুলের সাথে ব্যবহারকারীদের যোগসূত্র আরও দৃঢ় করতেই এই ‘ক্যারোসেল’ ফিচারটি যুক্ত করা হচ্ছে। এখানে টিকটক, ইনস্টাগ্রাম কিংবা ইউটিউবের যে ভিডিওগুলো সবচেয়ে বেশি ভিউ হয়েছে, সেগুলোই দেখা যাবে। ফলে কোন ভিডিওগুলো  জনপ্রিয় , তা নিমেষেই বোঝা যাবে। একইসঙ্গে কোনগুলো সবচেয়ে বেশিবার দেখা হয়েছে, সেগুলোও বোঝা যাবে।

এবার ইনস্ট্রাগ্রাম ও টিকটকের ভিডিও দেখাবে গুগল

ইনস্টাগ্রাম ও টিকটকের জনপ্রিয় শর্ট ভিডিও। ছবি : সংগৃহীত

তবে এখন পর্যন্ত এ ফিচারটি নিয়ে গুগল বিস্তারিত কিছু জানায়নি। প্রাথমিকভাবে ফিচারটি নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালানো হচ্ছে বলে জানা গেছে। তবে সার্চ করলে এখনই এই ফিচার খুঁজে পাওয়া যাবে না।

শুধু তাই নয়, ইনস্টাগ্রাম ও টিকটকের সঙ্গে কোন ধরনের চুক্তির ভিত্তিতে গুগল এই ভিডিও দেখাবে তাও জানা যায় নি। উল্লেখ্য, এর আগেও গুগল এই ধরনের ভিডিও দেখিয়ে আসছিল। প্রতিষ্ঠানটি ২০১৫ সাল থেকে টুইটারের ভিডিও কনটেন্টও দেখিয়ে আসছে।

Advertisement
Share.

Leave A Reply