fbpx

ওমান থেকে কয়লাবাহী ৭৭ জাহাজ আসার খবরটি ‘শতভাগ মিথ্যা’!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কয়েকদিন আগেই কয়লার অভাবে বন্ধ হয়েছে পায়রা তাপ ও বিদ্যুৎ কেন্দ্রের উৎপাদন। উৎপাদনে ঘাটতির কারণে দেশে বেড়েছে লোডশেডিং। এর মাঝেই ওমান থেকে কয়লাবাহী ৭৭ টি জাহাজ বাংলাদেশে আসছে এমন খবর ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

কয়লা আসার খবরে খুশি হয়ে সাধারণ মানুষ উচ্ছাস প্রকাশ করেছেন যোগাযোগ মাধ্যমে। তবে এই খবরটি একদমই সত্য নয়। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় বলছে, খবরটি ‘শতভাগ মিথ্যা ও বিভ্রান্তিকর’।

মঙ্গলবার (৬ জুন) রাত ৮টার দিকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ভেরিফায়েড ফেসবুক পেইজ থেকে দেওয়া পোস্টে এ তথ্য জানানো হয়।

পোস্টে জানানো হয়েছে, ‘সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি মিথ্যা ও বিভ্রান্তিকর সংবাদ ছড়িয়ে পড়েছে। তা হলো- বিদ্যুৎসংকট মোকাবেলায় মধ্যপ্রাচ্যের দেশ ওমান থেকে ৮৫ লাখ ৯২ হাজার ৮৯৫ মেট্রিক টন কয়লাসহ ৭৭টি বিশাল জাহাজ বাংলাদেশের উদ্দেশে রওনা হয়েছে। এ ধরনের খবরের কোনো সত্যতা নেই। এটা শতভাগ মিথ্যা বা বিভ্রান্তিকর খবর।

পোস্টে আরো লেখা হয়, ‘পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের জন্য কয়লা আসবে ইন্দোনেশিয়া থেকে। আগামী ২৪ জুন তা বিদ্যুৎ কেন্দ্রে এসে পৌঁছাবে।’

Advertisement
Share.

Leave A Reply