fbpx

কওমিসহ সব ধরনের মাদ্রাসা বন্ধের নির্দেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এতিমখানা বাদে কওমি মাদ্রাসাসহ সব ধরনের মাদ্রাসা (আবাসিক ও অনাবাসিক) বন্ধ রাখার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মাদ্রাসা বন্ধের ঘোষণা দেয়া হয়।

মঙ্গলবার (৬ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসাশিক্ষা বিভাগ এক প্রজ্ঞাপনে এই নির্দেশ দেয়। সেখানে এই নির্দেশ পালনে কোনোরূপ শৈথিল্য দেখানো যাবে না বলেও উল্লেখ করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বর্তমানে দেশে লকডাউন বলবৎ আছে। কিন্তু সরকারি নির্দেশ সত্ত্বেও দেশের বিভিন্ন স্থানে কিছু আবাসিক ও অনাবাসিক মাদ্রাসা এখনও খোলা রয়েছে বলে জানা যায়, যা কোভিড পরিস্থিতিতে অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

গত ২৯ মার্চ করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় সরকারের পক্ষ থেকে ১৮ দফা নির্দেশনা দেয়া হয়। যেখানে সব শিক্ষাপ্রতিষ্ঠান, অর্থাৎ প্রাক-প্রাথমিক থেকে শুরু করে প্রাথমিক, মাদ্রাসা, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান, বিশ্ববিদ্যালয় ও কোচিং সেন্টার বন্ধ রাখার কথা বলা হয়।

উল্লেখ্য, গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে বিশেষ অনুরোধে গত বছরের আগস্টে কওমি মাদ্রাসাগুলো চালুর অনুমতি দিয়েছিল সরকার।

Advertisement
Share.

Leave A Reply