fbpx

কক্সবাজার থেকে সেন্টমার্টিনগামী জাহাজ চলাচল বন্ধ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আবহাওয়া অনুকূলে না থাকার কারণে দুই দিন কক্সবাজার থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

রবিবার দুপুরে সী ক্রুজ অপারেটরস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (স্কোয়াব) এর সাধারণ সম্পাদক হোসাইনুল ইসলাম বাহাদুর জাহাজ চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৈরী আবহাওয়ার কারণে সোমবার থেকে কক্সবাজার-সেন্টমার্টিন নৌরুটে চলা একমাত্র জাহাজ ‘কর্ণফুলী এক্সপ্রেস’ বন্ধ থাকবে। আগামী দুইদিন এ সিদ্ধান্ত মেনে চলবে জাহাজ কর্তৃপক্ষ। পরবর্তী পরিস্থিতির ওপর নির্ভর করবে কবে থেকে জাহাজ চলাচল আবার শুরু হবে।

রবিবার সকালে দেড় শতাধিক যাত্রী নিয়ে সেন্টমার্টিন গেছে জাহাজটি। আগে থেকে সেখানে অবস্থান করা আরও তিন শতাধিক পর্যটক নিয়ে জাহাজটি কক্সবাজারে ফিরবে আজকে রাতে, জানান স্কোয়াব এর সাধারণ সম্পাদক।

অন্যদিকে লাইফগার্ড কর্মীরা জানায়, সমুদ্রের এই গুমট পরিস্থিতি বিপদের সংকেত দেয়। সমুদ্রপাড়ের মানুষসহ উপকূলের মানুষ আতঙ্কে আছেন। কারণ মহেশখালি, কুতুবদিয়া চকরিয়া, পেকুয়া ও টেকনাফের বেশ কিছু বেড়িবাঁধে ভাঙন আছে। পাহাড়ে ঝূঁকিপূর্ণভাবে বসবাস করেন দেড়লাখের বেশি মানুষ। ভারি বৃষ্টিপাত হলে ধসের আশঙ্কা রয়েছে। রোহিঙ্গা ক্যাম্পেও পাহাড় ধস থেকে রক্ষায় প্রস্তুতি নিয়ে রেখেছে প্রশাসন।

পর্যটকদের নিরাপদ ভ্রমণের প্রসঙ্গে জেলা ট্যুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার চৌধুরী মিজানুজ্জামান জানান, ভ্রমণে আসা পর্যটকদের নিরাপত্তার পাশাপাশি বাড়তি সেবা প্রদানে ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করছে। সাগরে গোসল করতে নামা পর্যটকদের নিরাপত্তায় লাইফগার্ডসহ বিচ কর্মীরা দায়িত্ব পালন করছেন। বৈরী আবহাওয়ায় আরও বাড়তি সতর্কতা জারি করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট (পর্যটন সেল) মো. বিল্লাল হোসাইন বলেন, ‘সাগরে লঘুচাপের কারণে ৩ নম্বর সতর্কতা সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। তারপর থেকে সমুদ্রে গোসলের ক্ষেত্রে সতর্ক করা হচ্ছে। যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে আমরা সতর্ক আছি।’

Advertisement
Share.

Leave A Reply