fbpx

কড়া পুলিশি পাহারায় আল-আকসায় জুম্মার নামাজ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রমজানেও থামেনি ফিলিস্তিনের উপর ইসরায়েলিদের হামলা। প্রতিদিনই নিহত হচ্ছেন অসংখ্য ফিলিস্তিনি। এরই মধ্যে রমজান মাসের প্রথম শুক্রবার জুম্মার নামাজের জন্য জেরুজালেমের আল-আকসা মসজিদে হাজার হাজার পুলিশ মোতায়েন করার কথা জানিয়ে দিয়েছে ইসরায়েল।

রোববার (১০ মার্চ) পুলিশের সাথে আল-আকসায় নামাজ পড়তে আসা মুসলিমদের মাঝে সংঘর্ষের খবর পাওয়া গেছে। এ বিষয়ে সতর্ক আছে ইসরায়েল, রাষ্ট্রীয় মুখপাত্র তাল হাইনরিখ বলেন।

প্রতি বছর রমজান মাসে হাজার হাজার মুসলিম আল-আকসায় নামাজ আদায় করেন। গত বছর অক্টোবর থেকে গাজায় হামলা চালাচ্ছে ইসরায়েল, ফলে ফিলিস্তিনি এবং ইসরায়েলিদের মাঝে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এমনকি ইসরায়েলের এক মন্ত্রী দাবি করেন, পশ্চিম তীরে বসবাসকারী ফিলিস্তিনিদের জেরুজালেমে প্রবেশ করতে দেওয়াটা ঝুঁকিপূর্ণ হয়ে যাবে।

তবে গত সপ্তাহে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর কার্যালয় থেকে জানানো হয়, প্রতি বছর যে পরিমাণ মুসলিমদের আল-আকসায় প্রবেশ করতে দেওয়া হয়, এ বছরেও সে পরিমাণ মুসলিমদের প্রবেশ করতে দেওয়া হবে।

এক্ষেত্রে অবরুদ্ধ পশ্চিম তীর থেকে আসা ফিলিস্তিনিরা কিছুটা বাধার মুখে পড়তে পারেন বলে পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে। ওই এলাকা থেকে শুধু ৫৫ বছর বা তার বেশি বয়সী পুরুষ এবং ৫০ বছর বা তার বেশি বয়সী নারীরা আল আকসায় আসতে পারবেন।

গত বছরের ৭ অক্টোবর থেকে শুরু হওয়া ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস ও ইসরায়েলি বাহিনীর মধ্যে যুদ্ধে গাজায় ৩১ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন।

Advertisement
Share.

Leave A Reply