fbpx

করোনায় আজ আক্রান্ত কিছুটা কম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে বেড়ে চলেছে শীতের তীব্রতা। তার সাথে আশংকা বাড়ছে সকল রোগ-বালাই বেড়ে যাওয়ার। আর করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ এসে সেই আতঙ্ক আরও এক ধাপ বাড়িয়ে দিল। এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু সংখ্যা অপরিবর্তিত রয়েছে। তবে, শনাক্তের সংখ্যা একদিনে আবারও অনেকটাই কমেছে। কিন্তু এতোকিছুর মধ্যেও আশার খবর হলো, করোনার মতো এই মহামারিকে অনেকটাই নিয়ন্ত্রণে আনতে পেরেছে দেশের মানুষ।

গত একদিনে শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত এ ভাইরাসে মৃত্যু সংখ্যা আবারও ১ জন। যেখানে গতকালও এ ভাইরাসে মৃত্যুর সংখ্যা ছিল একই। এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৮ হাজার ৫৬ জন।

আজ শনিবার (২৫ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে রোগী শনাক্ত হয়েছেন আরও ২৭৫ জন। দেশে এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৮২ হাজার ৯৮৫ জন।

এছাড়া, করোনায় একদিনে দেশে সুস্থ হয়েছেন ২২৪ জন। এ পর্যন্ত দেশে করোনায় মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৭ হাজার ১৮০ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত করা হয়। এর পরের বছর ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। শনাক্তের ১০ দিন পর প্রথম করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায় ১৮ মার্চ।

Advertisement
Share.

Leave A Reply