fbpx

করোনা নিয়ন্ত্রণে ১৪ দিনের শাট ডাউনের সুপারিশ পরামর্শক কমিটির 

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশব্যাপী করোনাভাইরাস সংক্রমণের যে পরিস্থিতি তা নিয়ন্ত্রণে সারা দেশে কমপক্ষে ১৪ দিন সম্পূর্ণ শাট ডাউনের সুপারিশ করেছে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

বৃহস্পতিবার কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লাহর স্বাক্ষর করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৩শে জুন বুধবার রাতে পরামর্শক কমিটির বৈঠকে দেশের কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়।

বৈঠকে, বর্তমানে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় এবং জনগণের জীবনের ক্ষতি প্রতিরোধ করতে সারাদেশে কমপক্ষে ১৪ দিন সম্পূর্ণ শাট ডাউন দেওয়ার সুপারিশ করা হয়।

গণমাধ্যমকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, শাট ডাউন চলাকালীন সময়ে জরুরি সেবা ছাড়া যানবাহন, অফিস-আদালতসহ সবকিছু বন্ধ রাখতে হবে। এ ব্যবস্থা কঠোরভাবে পালন করতে না পারলে করোনা মোকাবেলায় যত প্রস্তুতিই থাকুক না কেনো স্বাস্থ্য ব্যবস্থা অপ্রতুল হয়ে পড়বে বলে আশঙ্কা প্রকাশ করেছে পরামর্শক কমিটি।

সারাদেশে ১৪ দিনের শাট ডাউনের সুপারিশ করেছে জাতীয় পরামর্শক কমিটি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভারতীয় ধরন ডেল্টা সারাদেশে ছড়িয়ে পড়ায় দিনদিন করোনা পরিস্থিতি আশঙ্কাহারে খারাপের দিকে যাচ্ছে। ভারতের বিশেষজ্ঞদের সাথে আলোচনা করে জানা গেছে, ভারতের যেখানেই শাট ডাউন দেওয়া হয়েছে, সেখানেই সংক্রমণ রোধ করা গেছে। তাই করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে কঠোর ব্যবস্থাস্বরুপ শাট ডাউনের বিকল্প নেই বলে মত দিয়েছে জাতীয় কারিগরি কমিটি।

Advertisement
Share.

Leave A Reply