fbpx

কাবুল বিমানবন্দরের বাইরে আত্মঘাতী বিস্ফোরণ, শিশুসহ নিহত ১৩

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আফগানিস্তানের রাজধানী কাবুলে বিমানবন্দরের বাইরে ঘটা বিস্ফোরণটি আত্মঘাতী হামলা হতে পারে বলে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। যুক্তরাষ্ট্রের কর্মকর্তাদের বরাত দিয়ে রয়টার্স এ খবর জানিয়েছে। আর এ হামলায় শিশুসহ কমপক্ষে ১৩ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। নিহতদের মধ্যে বিদেশি নাগরিকও রয়েছে।

আজ বৃহস্পতিবার (২৬ আগস্ট) তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় ও পেন্টাগন হামলার এ খবর নিশ্চিত করেছেন। এ হামলায় আহতদের মধ্যে তালেবান যোদ্ধা ও মার্কিন সেনারা রয়েছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এদিকে, কাবুল বিমানবন্দরের বাইরে বিস্ফোরণের কিছুক্ষণ পর দ্বিতীয় দফায় একটি হোটেলেও বিস্ফোরণ হয়। তবে, বিমানবন্দরের ভেতরে থাকা ১০ বাংলাদেশি নিরাপদে আছেন বলে জানা গেছে।

এদিকে, তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করেছে, বিস্ফোরণ একটি নয়, হয়েছে দুইটি। একথা জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। তবে এ দাবি নিশ্চিত করা যায়নি।

এর আগে, কাবুল বিমানবন্দরে সন্ত্রাসী হামলার আশঙ্কায় সেখানে না যেতে নাগরিকদের প্রতি সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্রসহ তাদের মিত্রদেশগুলো। জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট হামলা চালানোর হুমকি দেওয়ায় এই সতর্কতা জারি করা হয়েছে।

এরমধ্যেই কাবুল বিমানবন্দরে দেশ ত্যাগের জন্য আফগানদের হিড়িক বেড়েই চলেছে। এখনো দশ হাজারের বেশি আফগান বিমানবন্দরে দেশ ত্যাগের অপেক্ষায় রয়েছেন।

Advertisement
Share.

Leave A Reply