fbpx

কাল থেকে ই-টিকিটে চলবে মিরপুরের সব বাস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এখন থেকে রাজধানীর মিরপুর অঞ্চলের সব বাসে ই-টিকিটের মাধ্যমে ভাড়া আদায় করা হবে। আগামীকা রবিবার ( (১৩ নভেম্বর) থেকেই এ কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

শনিবার (১২ নভেম্বর) রাজধানীর পরিবাগে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানোহয়। মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ জানান, আগামী ৩১ জানুয়ারির মধ্যে ঢাকা শহর ও ২৮ ফেব্রুয়ারির মধ্যে শহরতলীর সব বাসেই ই-টিকিটিং চালু করা হবে।

তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে বাসযাত্রীদের অভিযোগ ছিল অতিরিক্ত ভাড়া আদায় হচ্ছে। এ সমস্যা নিরসনে আমরা গত ২২ সেপ্টেম্বর মিরপুর অঞ্চলের আট বাসে ই-টিকিটের মাধ্যমে ভাড়া আদায় করার নিয়ম চালু করি। প্রথমে যাত্রীদের স্টপেজে দাঁড় করিয়ে টিকিট দেওয়া হতো। পরবর্তীতে দেখা যায়, এভাবে বাস মালিকদের আয় কমে যাচ্ছে। এরপর মেশিনটি বাসের ভেতরে নিয়ে টিকিট কেটে দেখি আমরা লাভবান হচ্ছি। পাশাপাশি অতিরিক্ত ভাড়া আদায় কমেছে।’

ঢাকা ও শহরতলীতে ৯৭টি কোম্পানির আওতায় ৫ হাজার ৬৫০টি বাস চলাচল করে। সবগুলো বাসই এর আওতায় চলে আসবে বলেও জানান এনায়েত উল্লাহ।

তিনি দাবি করেন, ই-টিকিটিং চালু হলে অতিরিক্ত ভাড়া আদায়, বাসের অন্যায্য প্রতিযোগিতা ও যাত্রী হয়রানি কমবে। পাশাপাশি চালক ও শ্রমিকদের বেতনভাতার অধীনে নিয়ে আসা হবে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির কোষাধ্যক্ষ আজমল উদ্দিন আহমেদ সবুর ও দপ্তর সম্পাদক সামদানী খন্দকারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Advertisement
Share.

Leave A Reply