fbpx

কিছুটা কমতে পারে তাপমাত্রা, বিভিন্ন স্থানে শিলাবৃষ্টির সম্ভাবনা !

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে প্রায় বেশিরভাগ স্থানেই চলছে তীব্র তাপদাহ। সাধারণত বৃষ্টির মৌসুম হলেও দেখা মিলছে না বৃষ্টির। তবে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে কিছুটা স্বস্তির খবর। কিছুটা কমতে পারে তাপমাত্রা এবং দেশের বিভিন্ন জায়গায় হতে পারে শিলাবৃষ্টি।

সোমবার (১৫ মে) সন্ধ্যা ৬ টায় এমন পূর্বাভাস দিয়েছে ঢাকা আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. তরিকুল নেওয়াজ কবির জানিয়েছেন, অতি প্রবল ঘূণিঝড় মোখা রবিবার ১৪ মে সন্ধায় কক্সবাজার-মায়ানমার উপকূল অতিক্রম করছে এবং উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে সোমবার (১৫ মে ) সকালে দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে।

এটি উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর ও দুর্বল হয়ে লঘুচাপে পরিণত ও গুরুত্বহীন হয়ে পড়বে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

পূর্বাভাসে বলা হয়েছে মঙ্গলবার (১৬ মে) সন্ধ্যা পর্যন্ত রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর বিভাগের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দেশের কিছু অঞ্চলে বজ্রসহ বৃষ্টিপাত এবং কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে।

বর্তমানে রাজশাহী জেলাসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গায় প্রশমিত হতে পারে। আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এ সময় ঢাকায় বাতাসের গতিবেগ দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮-১২ কিলোমিটার থাকবে।

Advertisement
Share.

Leave A Reply