fbpx

কিছুটা ভালো আছেন রনি, তবে এখনও শঙ্কামুক্ত নন: ডা. সামন্ত লাল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গাজীপুরে গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ মীরাক্কেলখ্যাত কৌতুক অভিনেতা আবু হেনা রনির অবস্থা এখনও শঙ্কামুক্ত নয়। শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে আইসিইউতে ভর্তি রনির শরীর ১৫ শতাংশের বেশি দগ্ধ হয়েছে। তবে তিনি এখন কিছুটা ভালো আছেন বলে জানিয়েছেন শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে আবু হেনা রনি ও কনস্টেবল মো. জিল্লুর রহমানের চিকিৎসার জন্য গঠিত মেডিক্যাল বোর্ডের সভা শেষে তিনি এ কথা জানান।

ডা. সামন্ত লাল সেন বলেন, ‘অভিনেতা আবু হেনা রনির অবস্থা শঙ্কামুক্ত নয়। প্রাপ্তবয়স্ক রোগী ১৫ শতাংশের বেশি দগ্ধ হলে তখন আমরা এটাকে বলি সংকটজনক। আবু হেনা রনি ও কনস্টেবল মো. জিল্লুর রহমানের শরীরের ১৫ শতাংশের বেশি দগ্ধ হয়েছে। এই দুই রোগী যে শঙ্কামুক্ত—এটা কোনোভাবেই বলা যাবে না।’

‘আজকে কিছু পরীক্ষা-নিরীক্ষা করেছি, রক্ত ও অন্যান্য পরীক্ষায় কিছু অস্বাভাবিকতা পেয়েছি। যেটা নিয়ে বোর্ডসভায় আলোচনা করে কিছু নতুন চিকিৎসা সংযোজন করা হয়েছে। সেই অনুযায়ীই চিকিৎসা চলবে এখন- জানান এই চিকিৎসক।

সামন্ত লাল বলেন, ‘দুজনেরই শ্বাসনালি পোড়া আছে। তবে এতটা গুরুতর নয়। অন্যান্য রোগী যতটায় আশঙ্কাজনক হয়, তাদেরটা ততটা আশঙ্কাজনক নয়। আগামীকাল সকালে আমরা আবারও বসবো। প্রতিদিনই তাদের মনিটর করা হবে।’

তবে যতদিন না রোগী হেঁটে বাড়ি যাবেন—ততদিন পর্যন্ত আমরা শঙ্কামুক্ত বলতে পারবো না। কারণ, প্রতি মুহূর্তে অবস্থা পরিবর্তন হতে পারে, জানান ডা. সামন্ত লাল সেন।

এসময় আরও উপস্থিত ছিলেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ রবিউল করিম খান (পাপন), আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা) মো. হুমায়ুন কবির, কৌতুক অভিনেতা আবু হেনা রনির স্ত্রী রুমানা রশীদ সম্পাসহ মেডিক্যাল বোর্ডের সদস্যরা।

Advertisement
Share.

Leave A Reply