fbpx

কিয়েভে পুনরায় রুশ ড্রোন হামলায় নিহত ১

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সোমবার(২৯ মে) রাতে ইউক্রেনের রাজধানী কিয়েভে রাশিয়ার ব্যাপক ড্রোন হামলায় অন্তত একজন নিহত হয়েছে বলে নগরীর মেয়র জানিয়েছেন। তিনি বলেন, কিয়েভের দক্ষিণাঞ্চলের একটি বহুতল ভবনে আগুন লাগার পরে উদ্ধারকারীরা ধ্বংসাবশেষ থেকে তিনজন আহত ব্যক্তিসহ অপর ২০ জনকে সরিয়ে নিয়েছে। খবর এএফপি।

মেয়র ক্লিটসকো বলেন, ওই ভবনের উপরের দুটি তলা ধ্বংস হয়ে গেছে, ধ্বংসস্তুপের নিচে লোকজন থাকার আশঙ্কা রয়েছে। এর আগে, একই এলাকার হলোসিভস্কি থেকে মাঝারি ধরনের আঘাতপ্রাপ্ত ২৭ বছর বয়সী এক নারীকে হাসপাতালে ভর্তি করা হয়। ক্লিটসকো হামলাজনিত নিরাপত্তার কারণে সকলকে বাড়ির ভিতরে থাকার আহ্বান জানান।

নগরীর সামরিক প্রশাসন জানিয়েছে, রাতের বেলায় ড্রোন ব্যবহার করে হামলা চালানো হয়েছে। নগরীর দক্ষিণাঞ্চলের ডারনিটস্কি জেলার একটি বাড়িতে ধ্বংসস্তুপ পড়ে আগুন লেগেছে এবং মধ্যাঞ্চলীয় পেচেরস্কি জেলায় তিনটি গাড়ি আগুনে পুড়ে গেছে।

কিয়েভ এবং  কেন্দ্রীয় চেরকাসি, কিরোভোহরাদ এবং মাইকোলাইভ অঞ্চলের পাশাপাশি দক্ষিণ খেরসন অঞ্চলে রাতভর থেকে থেকে বিমান হামলার সাইরেন বেজেছে। রাতের হামলার পর, সোমবারেও  ভোর থেকেই রুশ বাহিনী কিয়েভে ক্ষেপণাস্ত্র ছুড়েছে।  ইউক্রেনের রাজধানীতে এ ধরনের এক অস্বাভাবিক দিনের মুখোমুখি হয়ে, হামলায় আতঙ্কিত বাসিন্দারা আশ্রয়ের জন্য ছুটেছে।

Advertisement
Share.

Leave A Reply