fbpx

কুকুর-চিতা এক সাথে!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জনপ্রিয় একটি প্রবাদ রয়েছে- ‘ বিপদে পড়লে বাঘে-মহিষে এক ঘাটে জল খায়’। আর এবার বিপদে পড়ে প্রায় সাত ঘণ্টা একই কক্ষে এক সাথে কাটিয়েছে চিতাবাঘ ও কুকুর। এমনটি ঘটেছে ভারতের কর্ণাটকে।

স্থানীয় সংবাদ মাধ্যম বলছে, স্থানীয় বিলিনেলে গ্রামে কুকুরটিকে চিতাবাঘ তাড়া করে। প্রাণে বাঁচতে কুকুরটি একটি বাড়ির বাথরুমে ঢুকে পড়ে। কুকুরের সাথে সেখানে ঢুকে পড়ে চিতাবাঘটিও। আর সেখানেই আটকা পড়ে যায় প্রাণী দুটি।

সকালে ওই বাড়ির এক নারী বাথরুমের দরজা খুলে তো চোখ ছানা বড়া!  তারও বুদ্ধি কম নয়। নিজে বিপদের হাত থেকে রক্ষা পেতে সাথে সাথেই বাইরে থেকে দরজা বন্ধ করে দেন।

এরপর খবর দেয়া হয় পুলিশ ও বনদপ্তরে। বনদপ্তরের কর্মীরা এসে বাথরুমের জানলার ফাঁক দিয়ে ভেতরের অবস্থার ছবি ও ভিডিও করেন। সেখানে দেখা যায়, বাথরুমের দরজার কাছে আশ্রয় নিয়েছে কুকুরটি আর উল্টো দিকে একটু দূরত্বে বসে আছে চিতাবাঘটি।

এই ছবি আর ভিডিও দ্রুত ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এক ঘরে সাত ঘণ্টা এক সাথে থাকলেও চিতাবাঘ যে কুকুরটিকে আক্রমণ করেনি তাতে অবাক হয়েছেন নিটিজনরা।

বনকর্মীরা জানান, ‘চিতাবাঘ গোপনে আক্রমণ করতে পছন্দ করলেও, এক্ষেত্রে হয়তো কুকুরটির প্রাণ বাঁচানোর চেষ্টাটা বুঝতে পেরেছিল। আর পালানোর কোনও পথও তো ছিল না, সেটাও একটা কারণ।’

অনেকে আবার বন্যপ্রাণীদের বাসযোগ্য স্থান কমে যাওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন।  বন কর্মীরা জাল দিয়ে প্রাণী দুটিকে আটক করার চেষ্টা কলেও চিতাবাঘটি বাথরুমের ছাদ ভেঙ্গে পালিয়ে যায়।

Advertisement
Share.

Leave A Reply