fbpx

কুয়েতে আবারও চালু হলো বিমান কার্গো সার্ভিস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মহামারি করোনা ভাইরাসের প্রকোপে গত বছরের ফেব্রুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত কুয়েতে বিমান চলাচল বন্ধ থাকায় বন্ধ ছিল কার্গো ব্যবসাও। তবে, দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে কুয়েতে আবারও চালু হয়েছে বিমান কার্গো সার্ভিস।

কার্গো ব্যবসার সাথে জড়িত ব্যবসায়ীরা জানান, কার্গো ব্যবসা বন্ধ থাকার কারণে দোকান ভাড়া ও শ্রমিকদের বেতন ভাতা পরিশোধ করতে হিমশিম অবস্থায় পড়তে হয় ব্যবসায়ীদের।

তারমধ্যে, ঢাকা বিমানবন্দর সিভিল অ্যাভিয়েশন বন্ধ করে শুধু চট্টগ্রাম বিমানবন্দরের মাধ্যমে মালামাল পাঠানোর ফলে ক্ষতির মুখে পড়তে হয় ব্যবসায়ীদের। কারণ, ঢাকা বিমানবন্দরের মালামাল পাঠাতে যেখানে সময় লাগে ৭-১০ দিন, সেখানে চট্টগ্রাম বিমানবন্দরের মাধ্যমে পাঠানোর ফলে তা মাসেরও বেশি সময় লেগে যায়। এছাড়াও, আগে যেখানে এয়ার কার্গো কিলো প্রতি ১ দিনার ১৫০ ফিলস ছিল, তা এখন ১ দিনার ৪০০ ফিলস পরিশোধ করতে হয়।

তবে, কুয়েতে আবারও বিমান কার্গো সার্ভিস চালু হওয়ার ফলে স্বস্তি প্রকাশ করেছেন সেখানকার স্থানীয় ব্যবসায়ীসহ প্রবাসীরাও। এই সার্ভিস চালু হওয়ায় এখন লোকসান থেকে মুক্তির পাশাপাশি খুব শিগগিরি অচলাবস্থা কাটিয়ে উঠার আশা করছেন এই ব্যবসায়ীরা।

Advertisement
Share.

Leave A Reply