fbpx

কেকে’র মৃত্যু, শোকস্তব্ধ শোবিজ অঙ্গন!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

হালে দিল, দিল ইবাদাত, তুম মিলে, তাড়াপ তাড়াপ, আখো মে তেরি …এই গানগুলো আর কখনও কেউ কেকে’র কন্ঠে শুনবে না…চিরদিনের জন্য সেই কন্ঠ স্তব্ধ হয়ে গেছে!

একজন শিল্পীর এর চেয়ে ভালো চলে যাওয়া আর কিইবা হতে পারে, হাজার হাজার ভক্তকে মাতিয়ে, কাঁদিয়ে ভারতীয় জনপ্রিয় সঙ্গীতশিল্পী কৃষ্ণকুমার কুন্নাত বিদায় নিলেন সঙ্গীত মঞ্চ থেকেই। তিনি অধিক পরিচিত কেকে নামে…এ বিদায় ভুলবার নয়!

সেই ৯০ এর দশক, কেকের গান শুনে বড় হয়েছে একটা প্রজন্ম, এখনও তিনি সমান জনপ্রিয়, কিন্তু সেই কন্ঠ স্তব্ধ হয়ে গেল মাত্র ৫৪ বছর বয়সে।

৩১ মে সন্ধ্যায় কলকাতার নজরুল মঞ্চে দর্শক মাতিয়েছেন তিনি, অনুষ্ঠান চলাকালেই অসুস্থ হয়ে পড়েন, তবুও কন্ঠ থামেনি তার, অনুষ্ঠান শেষ করেছেন ওভাবেই। এরপর আরও অসুস্থ হয়ে পড়েন। কলকাতার সিএমআরআই হাতপাতালে নেওয়া হয় তাকে…কিন্তু ততক্ষণে সব শেষ।

শুধু ভারত নয়, বিশ্ব সঙ্গীতে এ এক বিরাট ধাক্কা, কেকের মত শিল্পী বছরে বছরে জন্মায় না!

১৯৬৮ সালের ২৩ আগস্ট দিল্লিতে জন্ম নেওয়া কেকে একাধারে হিন্দি, তামিল, তেলুগু, কন্নড়, মালয়ালাম, মারাঠি, বাংলা, অসমীয়া, গুজরাটি ভাষায় গান গেয়েছেন। তার প্রজন্মের অন্যতম সেরা শিল্পী হিসাবে পরিগণিত হতেন তিনি। বলা যায় একটা যুগের অবসান হলো কেকের মৃত্যুর মধ্য দিয়ে।

কেকের মৃত্যুতে ভারতে নেমে এসেছে শোকের ছায়া। সাধারণ মানুষ তো বটেই, এই গায়কের মৃত্যুতে ভেঙ্গে পড়েছেন শোবিজ তারকারাও। টুইট করে জানিয়েছেন কতটা কষ্টের কেকের চলে যাওয়া, কেউই মানতে পারছেন না এই প্রস্থান। এমনকি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেকের মৃত্যুতে টুইট করে শোক জানিয়েছেন। এছাড়াও আদনান সামি, সনু নিগম, শ্রেয়া ঘোষাল, অভিজিৎ, অক্ষয় কুমারসহ অনেকেই টুইট করে শোক জানিয়েছেন কেকের মৃত্যুতে। এ যে ভারতীয় সঙ্গীতের জন্য অপূরণীয় ক্ষতি এটাই উঠে এসেছে সবার টুইটে। এছাড়াও বাংলাদেশি ভক্ত ও শোবিজ তারকারাও শোক জানিয়েছেন গায়কের মৃত্যুতে।

Advertisement
Share.

Leave A Reply