fbpx

কোভিড মোকাবিলায় বিশ্বের সেরা তিন নেতার একজন শেখ হাসিনা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনা মোকাবিলায় বিশ্বের অন্যন্যা দেশগুলোর সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। শুধু তাই নয়, বিশ্বের অনেক দেশের কাছে বাংলাদেশ এখন অনুকরণীয়।

কোভিড-১৯ মহামারি মোকাবিলায় কমনওয়েলথভুক্ত ৫৪টি দেশগুলোর মধ্যে নেতৃত্ব দেওয়া শীর্ষ তিন নারী নেতার নাম প্রকাশ করা হয়েছে। এই তালিকায় অন্যদের হটিয়ে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৬ মার্চ) লন্ডনের বাংলাদেশ হাইকমিশন থেকে দেওয়া বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

সেখানে বলা হয়েছে, ‘আন্তর্জাতিক নারী দিবস ২০২১’ উপলক্ষে দেওয়া বিশেষ ঘোষণায় মহামারি চলাকালীন সফলভাবে নেতৃত্ব দেওয়া শীর্ষ তিন নারী নেতার নাম ঘোষণা করেন কমনওয়েলথের মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড কিউসি। তারা হলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন ও বার্বাডোসের প্রধানমন্ত্রী মিয়া আমোর মোটলি।

কমনওয়েলথের মহাসচিব বলেন, ‘আমি কমনওয়েলথভুক্ত দেশগুলোর মধ্যে তিন জন বিস্ময়কর নারী নেতৃত্বের কথা উল্লেখ করতে চাই, যারা কোভিড-১৯ মহামারি চলাকালে সফলভাবে নেতৃত্ব দিয়েছেন এবং যথাযথভাবে তাদের দায়িত্ব পালন করেছেন। তারা হলেন, নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন, বার্বাডোসের প্রধানমন্ত্রী মিয়া আমোর মোটলি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

‘আরও অনেক নারীর পাশাপাশি এই তিন নেতা আমাকে নারী-পুরুষ নির্বিশেষে সবার জন্যে সম্মিলিত সুন্দর ভবিষ্যত ও কল্যাণময় বিশ্ব গড়ে তোলার অনুপ্রেরণা যুগিয়েছেন’ জানান প্যাট্রিসিয়া।

Advertisement
Share.

Leave A Reply