fbpx

ক্রোম ব্যবহারকারীদের সতর্ক করলো গুগল, আপডেট করার পরামর্শ  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ক্রোম ব্রাউজার ব্যবহারকারীদের বছরের শুরুতেই সতর্কবার্তা দিয়েছে গুগল। ২০০ কোটি ব্যবহারকারীর উদ্দেশে গুগল বলছে, সতর্ক না হলে যেকোনো সময় সাইবার হামলার কবলে পড়তে হতে পারে।

গত বছর গুগল ক্রোমে সবচেয়ে বেশি ব্যবহারকারী থাকায় এই ব্রাউজারে সবচেয়ে বেশি সাইবার হামলা হয়েছে। এরই মধ্যে ব্রাউজারটিতে ৩৭টি নিরাপত্তা–দুর্বলতার সন্ধান মিলেছে, যার মধ্যে ১০টি ব্যবহারকারীদের জন্য হুমকির কারণ হতে পারে বলে ফোর্বস এর এক প্রতিবেদনে বলা হয়েছে।

এরই মধ্যে এই সমস্যা সমাধানে ব্রাউজারটির নতুন সংস্করণ ‘ক্রোম ৯৭’ উন্মুক্ত করা হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশে পর্যায়ক্রমে সংস্করণটি ব্যবহার করার সুযোগ মিলবে। সংস্করণটি ডাউনলোড না করলে অনেক ব্যবহারকারী নিরাপত্তা–শঙ্কায় থাকবেন বলেও সতর্ক করেছে গুগল। এজন্য দ্রুত সংস্করণটি ডাউনলোডের অনুরোধ জানিয়েছে মার্কিনী এই টেক জায়ান্ট।

তবে এখানেই শেষ নয়। এরই মধ্যে অনেক আইফোন ব্যবহারকারী বিরুদ্ধে আঙুল তুলেছেন নতুন সংস্করণটির বিরুদ্ধে। তাদের দাবি, নতুন সংস্করণের ক্রোম ব্রাউজারটি চালুর কয়েক সেকেন্ডের মধ্যেই হ্যাং হয়ে যায়। বারবার রিস্টার্ট করেও সমস্যা থেকে মুক্তি মেলে না। সমস্যা সমাধানে ব্রাউজারের ক্যাশ মেমোরি নিয়মিত পরিস্কার করতে হয়।

Advertisement
Share.

Leave A Reply