fbpx

খাজা টাওয়ারে অগ্নিকাণ্ড: মৃত্যু বেড়ে ৩

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজধানীর মহাখালীতে খাজা টাওয়ারের অগ্নিকাণ্ডে তিন জন মারা গেছেন। নিহতরা হলেন-রফিকুল ইসলাম (৬৩), আকলিমা রহমান (৩৩) ও হাসনা রানু (২৭)।

 

বৃহস্পতিবার বিকেল ৫টায় খাজা টাওয়ারের ১৩ তলায় আগুন লাগে। মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে পুরো ফ্লোরে। আতঙ্কিত অনেকেই ছুটে যান ছাদে। এরপর তারা বেঁচে ফেরার আকুতি জানান। খবর পেয়ে উদ্ধার অভিযানে যোগ দেয় ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।

 

 

রাত ১২টার দিকে ঘটনাস্থলে এক সংবাদ সম্মলেনে ফায়ার সার্ভিসের ডিজি বলেন, এখনও ভেতরে আগুন আছে। এখানে ব্যাটারি, স্টোর, ক্যাবল ও সুইচ আছে। এছাড়া ১২ থেকে ১৪ তলা খুব বেশি ডেকরেশন করা। এটা আগুন ছড়িয়ে পড়ার বড় কারণ। যার জন্য আগুন এখনও নিয়ন্ত্রণে আনা গেলেও নির্বাপণে আরও সময় লাগবে।

মাইন উদ্দিন বলেন, বিকালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে একে একে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিটের ১৫০ সদস্য আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। এছাড়া বিশ্বের সবচেয়ে বড় তিনটি টিটিএল এই আগুন নিয়ন্ত্রণে ব্যবহার করা হয়েছে। ৫টায় আগুন নিয়ন্ত্রণ শুরুর সময় বাইরে আগুন তেমন একটা ছিল না। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নিয়ন্ত্রণে চলে আসে। কিন্তু একজনকে উদ্ধার করার জন্য বেশ কিছু সময় নেওয়া হয়। কারণ ১৩ তলায় একটি অফিস আছে। সেখানে থাকা অবস্থান করায় উদ্ধার কাজে বিঘ্ন হয়।

 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাইন উদ্দিন বলেছেন, ১০ জনকে উদ্ধার করা হয়েছে। এরমধ্যে ৭জন পুরুষ ও তিনজন নারী। এদর মধ্যে দুজন লাফিয়ে পড়েছে। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। এর পরে শেষ মূহুর্তে আরও একজনকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়। তাকেও হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া আরও অনেকেই ছিলেন ভবনে তাদের বিভিন্ন উপায়ে উদ্ধার করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply