fbpx

খুবিতে সব পরীক্ষা স্থগিত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

স্বাস্থ্যবিধি মেনে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) বিভিন্ন বিভাগে সশরীর মাস্টার্স চূড়ান্ত পর্বের পরীক্ষা নেওয়া শুরু  করেছিল। আর শিক্ষার্থীরা সব নিয়ম মেনেই পরীক্ষায় অংশও নিচ্ছিল। তবে, খুলনা বিভাগে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় সব পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার (২০ জুন ) বিকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর এই আদেশে জারি করে। সেখানকার জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান জানান, খুলনা অঞ্চলে করোনার প্রাদুর্ভাব ব্যাপক হারে বেড়ে যাওয়ায় ২২ জুন থেকে খুলনা জেলায় সর্বাত্মক লকডাউন ঘোষিত হয়েছে। এর পরিপ্রেক্ষিতে রবিবার বেলা সাড়ে ১১টায় উপাচার্য মাহমুদ হোসেনের সভাপতিত্বে সহ–উপাচার্য ও ডিনদের সঙ্গে জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত খুলনা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনে (বিভাগ) অনুষ্ঠিতব্য সব পরীক্ষা স্থগিত রাখাসহ বেশ কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্র জানিয়েছে, খুলনা বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য মাহমুদ হোসেন গত ২৫ মে দায়িত্ব গ্রহণ করেন। পরে ৩০ মে একাডেমিক প্রধানদের সভায় শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির নির্দেশনার আলোকে যেসব পরীক্ষা স্থগিত করা হয়, তাসহ সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা করেন। সেই সভায় কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়। এরই প্রেক্ষিতে নিজ নিজ বিভাগের উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষা গ্রহণ শুরু হয়।

এর মধ্যে ১৩ জুন পদার্থবিজ্ঞান বিভাগের মাস্টার্স চূড়ান্ত পর্বের পরীক্ষা গ্রহণ শেষ হয়েছিল। বিভিন্ন বিভাগের পরীক্ষার চূড়ান্ত তারিখও নির্ধারণ করা হয়েছিল।

Advertisement
Share.

Leave A Reply