fbpx

খুলনা ও বরিশালে ৭২ ঘণ্টা বাইক চলাচলে নিষেধাজ্ঞা!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

খুলনা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচন শান্তিপূর্ণ ভাবে শেষ করতে যন্ত্রচালিত যান চলাচলের ওপর বিধি নিষেধ আরোপ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ শনিবার মধ্যরাত থেকে পরবর্তী ৭২ ঘণ্টা দুই সিটিতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ থাকবে। ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান গণমাধ্যমকে জানিয়েছেন, এ সংক্রান্ত নির্দেশনা সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবাং নৌ পরিবহন মন্ত্রণালয়কে দেয়া হয়েছে। জেলা প্রশাসকের মাধ্যমে তারা নির্দেশনাটি বাস্তবায়ন করবে।

নির্দেশনায় বলা হয়েছে, খুলনা ও বরিশাল সিটি করপোরেশন এবং দুইটি পৌরসভার সাধারণ নির্বাচন তফসিল অনুসারে ১২ জুন অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণের জন্য নির্ধারিত দিবসের পূর্ববর্তী মধ্যরাত অর্থাৎ ১১ জুন দিবাগত মধ্যরাত ১২টা থেকে ১২ জুন দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত ট্রাক, বাস, মিনিবাস, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, ইজিবাইক চলাচল বন্ধ থাকবে।

এছাড়াও ১০ জুন দিবাগত মধ্যরাত ১২টা থেকে ১৩ জুন মধ্যরাত পর্যন্ত মোটরসাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। উল্লিখিত যানবাহন ছাড়াও যে কোনো যানবাহন চলাচলের ওপর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিষেধাজ্ঞা আরোপ করতে পারবে।

নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক, নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজ যেমন-অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

Advertisement
Share.

Leave A Reply