fbpx

খোলা বাজারের চাল প্যাকেটজাত করে বিক্রি করা যাবে না: খাদ্যমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশের বাজার থেকে চাল কিনে প্যাকেটজাত করে তা আবার বিক্রি করা যাবে না এমন একটি আইন করতে যাচ্ছে সরকার। আজ ১ জুন (বুধবার) সচিবালয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার সংবাদমাধ্যমে এ কথা জানান।

তিনি বলেন, দেশের বাজার থেকে চাল কিনে যারা প্যাকেট করে বিক্রি করে, তারা দেশের বাজার থেকে চাল কিনতে পারবেন না, এ সংক্রান্ত একটি আইন করার প্রক্রিয়া চলছে।

বর্তমান চালের বাজারে দাম নিয়ন্ত্রণ ও অবৈধভাবে মজুদ ঠেকাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের পর রাজধানীসহ সারাদেশে অভিযান চালাচ্ছে সরকারের বিভিন্ন টিম ও প্রশাসন।

মন্ত্রী জানান, গত ৩০ মে (সোমবার) চালের বাজার নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া নির্দেশনার পর এমন উদ্যোগ নেওয়া হয়েছে, অতি দ্রুত এ আইন করা হবে।

খাদ্যমন্ত্রী বলেন, ‘যারা প্যাকেটে চাল বিক্রি করবে, তারা দেশের বাজার থেকে যাতে চাল কিনতে না পারে, সেই সিদ্ধান্ত নেবে সরকার। তাদের নিজেদের মিল থাকলে সেখানে প্যাকেটজাত করতে পারবে। সরকারের বেঁধে দেওয়া পরিমাণের চেয়ে বেশি চাল যাদের গুদামে পাওয়া যাবে, সেগুলো অবৈধ চাল হবে। সেগুলো সিলগালা করা হবে।’

সাধন চন্দ্র মজুমদার বলেন, ‘আকিজ সিটি, এসিআই, স্কয়ারসহ ৬টি গ্রুপের চালের মজুত পাওয়া গেছে। স্কুলের শিক্ষকদের কাছেও চালের মজুত পাওয়া গেছে।  যারা মজুত করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রধানমন্ত্রী নিজেও বাজার মনিটর করছেন জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগের কেউ হলেও তাকে ছাড় দেওয়া হবে না।’

Advertisement
Share.

Leave A Reply