fbpx

গাজায় হাসপাতাল প্রাঙ্গণে দাফন করা হলো মরদেহ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইসরায়েলি বাহিনী ফিলিস্তিনের গাজা উপত্যকায় একটি হাসপাতাল অবরোধ করে রেখেছে। এর ফলে ওই হাসপাতালে মারা যাওয়া ব্যক্তিদের মরদেহ সেখান থেকে বের করা সম্ভব হচ্ছে না। আর এই কারণে হাসপাতাল প্রাঙ্গণেই তিনজনের মরদেহ দাফন করা হয়েছে।

এ ঘটনা ঘটেছে গাজার দক্ষিণাঞ্চলের খান ইউনিসের আল-আমাল হাসপাতালে। আর হাসপাতাল প্রাঙ্গণে মরদেহ দাফনের এই খবর জানিয়েছে ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি।

সংস্থাটি গতকাল রোববার তাদের ভেরিফায়েড এক্স অ্যাকাউন্টে দেওয়া এক পোস্টে জানায়, ‘আমাদের কর্মীরা খান ইউনিসের আল-আমাল হাসপাতাল প্রাঙ্গণে তিনজনকে দাফন করেছে।’

ওই পোস্টে আরও বলা হয়, হাসপাতালটি ঘিরে ইসরায়েলি বাহিনী অবরোধ করে রাখায় এসব মরদেহ সেখান থেকে বের করে স্থানীয় কবরস্থানে নিয়ে যাওয়া সম্ভব হয়নি। তাদের হাসপাতাল প্রাঙ্গণে দাফন করা হয়েছে।

সম্প্রতি গাজার দক্ষিণাঞ্চলে স্থল অভিযান জোরদার করেছে ইসরায়েলি বাহিনী। এর অংশ হিসেবে আল-আমাল হাসপাতাল অবরোধ করে রাখা হয়েছে। সংবাদমাধ্যম ওয়াফা জানিয়েছে, হাসপাতালটির সামনে অবস্থান নিয়েছে ইসরায়েলি ট্যাংক।

সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, খান ইউনিসের নাসের মেডিকেল কমপ্লেক্সের ভেতরে একটি গণকবরে ৩৫ জনকে দাফন করা হয়েছে। ইসরায়েলি বিমান হামলায় তারা সবাই প্রাণ হারিয়েছেন। মরদেহগুলো বাইরে আনা সম্ভব না হওয়ায় সেখানেই দাফন করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply