fbpx

গুগলের অফিশিয়াল মেইল আইডি পাচ্ছে ৩৫ লাখ শিক্ষার্থী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজের ৩৫ লাখ শিক্ষার্থী পাচ্ছেন অফিশিয়াল ই-মেইল আইডি। আনলিমিডেট স্টোরেজ এ ই-মেইল আইডিতে একজন শিক্ষার্থী বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যোগাযোগের পাশাপাশি বিভিন্ন গুরুত্বপূর্ণ টেক্সট, ডকুমেন্টস, ডিজিটাল কনটেন্ট সংরক্ষণের সুযোগ তৈরি হবে। গুগল ওয়ার্কস্পেস ফর এডুকেশনের আওতায় তাদের এই মেইল আইডি দেওয়া হবে।

প্রাথমিক পর্যায়ে ২০২১-২২ শিক্ষাবর্ষের ৩ লাখ ২৯ হাজার ৮৬ জন শিক্ষার্থীকে অফিসিয়াল ই-মেইল আইডি দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে সব শিক্ষার্থীকে এই আইডি দেওয়া হবে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসের একাডেমিক ভবনের ভার্চুয়াল রুমে উপাচার্য অধ্যাপক মশিউর রহমান এই কার্যক্রমের উদ্বোধন করেন। বিশ্ববিদ্যালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উদ্বোধনী দিনে শিক্ষার্থীদের পাশাপাশি সারাদেশের অধিভুক্ত কলেজের ৩৮ হাজার ৮১৭ জন শিক্ষক, ২ হাজার ২৪২টি কলেজ, ৮৪৬ কর্মকর্তা-কর্মচারী ও ৭৪ শিক্ষককে অফিসিয়াল ই-মেইল দেওয়া হয়েছে।

অধ্যাপক মশিউর রহমান বলেন, শিক্ষার্থীরা অফিসিয়াল ই-মেইল আইডির মাধ্যমে পাঠগ্রহণে নতুন দিগন্তের উন্মোচন করতে পারবে। ই-মেইল আইডিতে আনলিমিডেট স্টোরেজ থাকবে। এই আইডির মাধ্যমে তারা বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। একইসঙ্গে বিভিন্ন গুরুত্বপূর্ণ টেক্সট, ডকুমেন্টস, ডিজিটাল কনটেন্ট সংরক্ষণের সুযোগ তৈরি হবে। একাডেমিক পাঠগ্রহণেও এই আইডি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

Advertisement
Share.

Leave A Reply