fbpx

গুলশান শপিং সেন্টার ভেঙে ফেলার হাইকোর্টের নির্দেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘গুলশান শপিং সেন্টার’ ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করা হয়েছে। যার উপরে ভিত্তি করেই রাজধানীর গুলশান-১-এ অবস্থিত এই মার্কেট ভেঙে ফেলার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

দুই প্রতিষ্ঠানের করা রিটে রুলের চূড়ান্ত শুনানি শেষে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

এই শপিং সেন্টারের লিজ গ্রহীতাদের আমমোক্তারসহ সংশ্লিষ্টদের নিজ দায়িত্বে তা ভেঙে অপসারণ করতে বলা হয়েছে।
আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মোস্তাক আহমেদ চৌধুরী। সিটি করপোরেশনের পক্ষে ছিলেন সাজেদ সামী। রাজউকের পক্ষে ছিলেন মাজেদুল ইসলাম মিয়াজী। রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায় উপস্থিত ছিলেন।

মঙ্গলবার দেওয়া এ রায়ের বিষয়টি বুধবার (১৩ ডিসেম্বর) নিশ্চিত করেছেন আইনজীবী মোস্তাক আহমেদ চৌধুরী।
এই আইনজীবী জানান, ঝুঁকিপূর্ণ হওয়ায় দীর্ঘদিন ধরে সিলগালা অবস্থায় রয়েছে গুলশান শপিং সেন্টার। এই শপিং সেন্টার ভেঙে ফেলার নির্দেশনা চেয়ে বানীচিত্র প্রতিষ্ঠান লিমিটেড ও চলচ্চিত্র প্রতিষ্ঠান লিমিটেড নামে দুটি কোম্পানি হাইকোর্টে রিট করেন। ওই রিটের শুনানি নিয়ে আদালত রুল জারি করেছিলেন।

এ রুলের শুনানি নিয়ে হাইকোর্ট গুলশান শপিং সেন্টারের লিজ গ্রহীতার আমমোক্তারদের নিজ দায়িত্বে তা ভেঙে অপসারণ করতে বলা হয়েছে। পূর্ণাঙ্গ আদেশ পেলে আরও বিস্তারিত জানা যাবে।

গত জুলাইয়ে রাজধানীর গুলশান-১ এ অবস্থিত গুলশান শপিং সেন্টারটি ঝুঁকিপূর্ণ হওয়ায় সিলগালা করে দেয় ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এরপর সিলগালা খুলে ভাঙার অনুমতি চেয়ে সিটি করপোরেশনকে চিঠি দেয় মালিকপক্ষ। তাতে সাড়া না পেয়ে দুটি প্রতিষ্ঠান হাইকোর্টে রিট দায়ের করে।

Advertisement
Share.

Leave A Reply