fbpx

গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবেকে বক্তব্য দেওয়া অবস্থায় গুলি করা হয়েছে। পরে গুলিবিদ্ধ অবস্থায় তাকে নারা মেডিকেল বিশ্ববিদ্যালয়ে হাসপাতালে ভর্তি করা হয়।

দেশটির সম্প্রচার মাধ্যম এনএইচকে জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার সকাল ১১টা ৩০ মিনিটে নারা শহরে এক অনুষ্ঠানে বক্তৃতা দেওয়ার সময় আবেকে লক্ষ্য করে গুলি করা হয়। তখনই তিনি সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পড়ে যান। এরপর রক্তাক্ত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সংবাদমাধ্যম রয়টার্স জানিয়েছে, এ ঘটনায় ৪২ বছর বয়সী সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। এছাড়া একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

সংবাদমাধ্যম বিবিসি এনএইচকের বরাত দিয়ে জানিয়েছে, বক্তৃতার প্রায় মাঝামাঝি সময়ে আবেকে পেছন থেকে গুলি করা হয়। সঙ্গে সঙ্গেই তিনি মাটিতে পড়ে যান। রক্তাক্ত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হামলাকারীকে হেফাজতে নেওয়া হয়েছে।

টোকিওর সাবেক গভর্নর ইয়োইচি মাসুজোয়ে এক টুইটে বলেছেন, অ্যাবে ‘কার্ডিওপ্লুমোনারি অ্যারেস্ট’ অবস্থায় আছেন।

বিভিন্ন প্রতিবেদন থেকে জানা যায়, জাপানে কার্ডিওপ্লুমোনারি অ্যারেস্ট টার্মটি প্রায়ই মৃত্যুর বিষয়টি সরকারিভাবে নিশ্চিত করার আগে প্রাথমিক প্রতিবেদনগুলোতে ব্যবহার করা হয়।

এনএইচকে জানিয়েছে, আগামী রবিবার জাপানের পার্লামেন্টের উচ্চ কক্ষ নির্বাচনকে সামনে রেখে এলডিপির প্রার্থীর প্রতি সমর্থন জানাতে আবে নারা এসেছিলেন। ওসাকা বিমানবন্দর থেকে হানেদা বিমানবন্দর হয়ে তিনি ওই নির্বাচনী প্রচারণায় বক্তৃতা দিতে নারা এসেছিলেন।

নারা থেকে কিয়োতো যাওয়ার পরিকল্পনা ছিল আবের। তারপর সেখান থেকে রাজধানী টোকিওর পার্শ্ববর্তী সাইতামা যাবেন বলে ঠিক করেছিলেন।

জাপানে বন্দুক সহিংসতা বিরল ঘটনা এবং সেখানে হ্যান্ডগানও নিষিদ্ধ।

Advertisement
Share.

Leave A Reply