fbpx

গ্রিসে ট্রেন দুর্ঘটনা, ব্যর্থতার দায় নিয়ে পরিবহনমন্ত্রীর পদত্যাগ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গ্রিসের লারিসা শহরের কাছে যাত্রীবাহী একটি ট্রেনের সঙ্গে মালবাহী ট্রেনের সংঘর্ষে ২৬ জন নিহত ও কমপক্ষে ৮৫ জন আহত হন। দেশটির স্থানীয় সময় গত মঙ্গলবার গভীর রাতে এ দুর্ঘটনা ঘটে।

এই ঘটনায় ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছেন দেশটির অবকাঠামো ও পরিবহনমন্ত্রী কোস্টাস কারামানলিস। স্থানীয় সময় বুধবার দুর্ঘটনাস্থল পরিদর্শনের পর পদত্যাগের ঘোষণা দেন তিনি।

কোস্টাস কারামানলিস বলেন, ‘এমন মর্মান্তিক ঘটনা যখন ঘটেছে, তখন কিছু না ঘটার ভান করে কাজ চালিয়ে যাওয়া আমার পক্ষে অসম্ভব। আমি এই ব্যর্থতার দায় নিচ্ছি এবং পরিবহনমন্ত্রীর পদ ছেড়ে দিচ্ছি।’

তিনি আরও বলেন, ‘ট্রেন দুর্ঘটনায় যে মানুষেরা মারা গেছেন তাদের প্রতি শ্রদ্ধার নিদর্শনস্বরূপ এটাই (পদত্যাগ করা) আমার কর্তব্য। নিহতদের পরিবারের প্রতি আমি গভীর সমবেনা জানাচ্ছি।’

দুর্ঘটনা প্রসঙ্গে লারিসা শহর কর্তৃপক্ষ জানায়, যাত্রীবাহী ট্রেনটি রাজধানী এথেন্স থেকে উত্তরাঞ্চলীয় শহর থেসালোনিকি যাচ্ছিল। আর মালবাহী ট্রেনটি থেসালোনিকি থেকে লারিসা যাচ্ছিল।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, যাত্রীবাহী ট্রেনটিতে প্রায় ৩৫০ জন যাত্রী ছিলেন। দুর্ঘটনার পর প্রায় ২৫০ জন যাত্রীকে উদ্ধার করে নিরাপদে সরিয়ে নেওয়া হয়।

Advertisement
Share.

Leave A Reply