fbpx

গ্রেফতার হলো কিউকমের সিইও রিপন মিয়া

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রতারণার অভিযোগে ই-কমার্স সাইট কিউকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিপন মিয়াকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আজ সোমবার (৪ অক্টোবর) সকালে তাকে গ্রেফতার করা হয়। রিপনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন ডিবিপ্রধান অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

ডিএমপির মিডিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, দুপুর ১২টায় রাজধানীর মিন্টু রোডের মিডিয়া সেন্টারে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

জানা গেছে, কিউকমও অন্যান্য ই-কমার্স সাইটের মতো চটকদার বিজ্ঞাপন দিয়ে গ্রাহকদের আকৃষ্ট করতো। সম্প্রতি, বিভিন্ন অভিযোগে ইভ্যালি, ই-অরেঞ্জসহ কয়েকটি ই-কমার্স সাইটের মালিকদের বিরুদ্ধে মামলা এবং গ্রেফতারের পর তাদের অফিস বন্ধ করে দেয় কিউকম। গ্রাহকদের পণ্য সঠিক সময়ে ডেলিভারি না দেওয়াসহ টাকা আটকে রাখার অভিযোগ রয়েছে এ ই-কমার্স সাইটটির বিরুদ্ধে।

এরইমধ্যে, বাংলাদেশ ব্যাংক, বাণিজ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট বিভাগ থেকে এসব ই-কমার্স সাইটের বিষয়ে বেশ কিছু ব্যবস্থাও নেওয়া হয়েছে। হাইকোর্ট থেকেও এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে কিউকমসহ ১০ ই-কমার্স প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। এছাড়া বাংলাদেশ ব্যাংক, দুদকসহ বিভিন্ন সংস্থার পক্ষ থেকে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে তদন্ত চলছে। প্রতিষ্ঠানটি এখন পর্যন্ত প্রায় সাড়ে ৩০০ কোটি টাকার লেনদেন করেছে।

Advertisement
Share.

Leave A Reply