fbpx

চট্টগ্রামে ভর্তুকি মূল্যে বিক্রি শুরু টিসিবির পণ্য

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি শুরু হয়েছে। উপজেলা পর্যায়ে ১৩টি এবং চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে ১৭টি ট্রাকে বিক্রি হচ্ছে সয়াবিন তেল, মসুর ডাল, চিনি ও পেঁয়াজ।

সোমবার (৩ জানুয়ারি) থেকে সাশ্রয়ী মূল্যে এই পাঁচ খাদ্যপণ্য বিক্রি শুরুর বিষয়টি নিশ্চিত করেছেন সংস্থাটির চট্টগ্রাম অফিস প্রধান জামাল উদ্দিন আহমেদ।

তিনি বলেন, ‘মাঝে কয়েক মাস বন্ধ থাকার পর সোমবার থেকে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি শুরু করা হয়েছে। পণ্যের দাম ও ক্রেতাপ্রতি বরাদ্দের পরিমাণে কোনো পরিবর্তন আনা হয়নি।’
তিনি আরও বলেন, ‘চট্টগ্রামে মোট ৩০টি ট্রাকে করে বিক্রি কার্যক্রম চলছে। এরমধ্যে নগরে রয়েছে ১৭টি ট্রাক। আমরা গুরুত্বপূর্ণ স্থানসহ নগরের প্রতিটি থানায় বিক্রি কার্যক্রম পরিচালনা করছি। আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত চলবে এই কার্যক্রম। তবে শুক্রবার পণ্য বিক্রি বন্ধ থাকবে।’

জানা যায়, একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি করে চিনি, তেল ও মসুর ডাল কিনতে পারবেন। এছাড়া পেঁয়াজ কিনতে পারবেন দুই থেকে পাঁচ কেজি পর্যন্ত। প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৬০ টাকা, পেঁয়াজ ৩০ টাকা, সয়াবিন তেল ১১০ টাকায় পাওয়া যাবে।

Advertisement
Share.

Leave A Reply