fbpx

চরকি আনছে ১২ মাসে ১২ সিনেমা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘চরকি’ ১২ মাসে ১২টি অরিজিনাল ওয়েবফিল্ম নিয়ে শিগগিরই আসতে যাচ্ছে ভার্চুয়াল দুনিয়ায়।

যেখানে ২০২০ সালে প্রেক্ষাগৃহ আর ওয়েব প্ল্যাটফর্ম মিলিয়ে মুক্তি পাওয়া ওয়েব সিনেমার সংখ্যা ছিল মাত্র ১৬, সেখানে একটি প্ল্যাটফর্ম থেকেই বছরে ১২টি সিনেমা মুক্তির ঘোষণা সিনেমাপ্রেমীদের জন্য হতে যাচ্ছে এক বিশেষ প্রাপ্তি।

এরই মধ্যে চরকি প্রযোজিত কয়েকটি চলচ্চিত্রের শুটিং শুরু হয়েছে। এখনও ওয়েবফিল্মগুলোর ব্যাপারে কোনো তথ্য প্রকাশিত না হলেও জানা গেছে, প্রতিটি ছবিই হবে তারকাবহুল। দেশের শীর্ষ নির্মাতারা এই ছবিগুলো বানাচ্ছেন। চলচ্চিত্রের শিল্পী ও গল্প নির্বাচন থেকে শুরু করে, নির্মাতার নাম, দৃশ্যায়ন— সবকিছুতেই থাকছে অভিনবত্বের ছাপ। জানা গেছে, ২০২১ সালের প্রথম ভাগেই যাত্রা করবে চরকি।

চরকির ব্যাপারে কথা হয় জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা ও স্ট্রিমিং প্ল্যাটফর্মটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রেদওয়ান রনির সঙ্গে। তিনি বললেন, ‘ফিল্ম, ফান, ফূর্তির প্রতিশ্রুতি নিয়ে আসছে চরকি। চরকিকে আমরা বাংলা কনটেন্টের কেন্দ্র হিসেবে বিশ্বের সামনে তুলে ধরতে চাই।’

এই ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মে সাশ্রয়ী মূল্যে দেখা যাবে সিনেমা, সিরিজ, শর্টফিল্ম। জানা গেছে, ৬ মাস, ১ বছরের সাশ্রয়ী সাবস্ক্রিপশন ছাড়াও দর্শক চাইলে শুধু একটি সিনেমা বা সিরিজের জন্য টিকিট কেটে দেখতে পারবে পছন্দের কনটেন্ট। প্রিমিয়াম ও অরিজিনাল কনটেন্টের পাশাপাশি বিনামূল্যেও চরকির ফিল্ম, ফান, ফূর্তি উপভোগ করা যাবে কোনো ‘লগইন’ বা ‘সাইনআপ’ ছাড়া।

চরকির কনটেন্ট নিয়ে জানতে চাইলে রেদওয়ান রনি বলেন, ‘নতুন বছরে একে একে প্রতিটি কনটেন্টের খবর আমরা জানাব। প্রতিটি কনটেন্টেই আছে আকর্ষণীয় সব চমক।’

চরকি দেখা যাবে সব ধরনের মোবাইল অ্যাপস, ওয়েবসাইট ও টিভি অ্যাপ থেকে। যেকেনো মোবাইল অপারেটরের ইন্টারনেট ও ওয়াইফাই ব্যবহারকারীরা বিশ্বের যেকোনো প্রান্ত থেকে দেখতে পাবে চরকি।

Advertisement
Share.

Leave A Reply