fbpx

চলচ্চিত্রে পুলিশের কাজ শৈল্পিকভাবে চিত্রায়ন করার আহবান: ডিএমপি কমিশনারের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলচ্চিত্রে পুলিশের কার্যক্রমকে শৈল্পিকভাবে চিত্রায়িত করার আহব্বান জানান  ডিএমপি কমিশনার মোহা.শফিকুল ইসলাম ।

তিনি বলেন, চলচ্চিত্র দেখে যেন মানুষের মনে পুলিশ সম্পর্কে বিরূপ কোনো ধারণার সৃষ্টি না হয়।’ সংস্কৃতি একটা জাতির বা সমাজের চলার পথে দর্পণ হিসেবে কাজ করে বলেও মন্তব্য করেন তিনি ।

৩ ফেব্রুয়ারি বুধবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) হেডকোয়ার্টার্সে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক, পরিচালক ও শিল্পী নেতাদের সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন ডিএমপি কমিশনার মোহা.শফিকুল ইসলাম । খবর ডিএমপি নিউজের।

অনুষ্ঠানে প্রযোজক,পরিচালক ও শিল্পী নেতাদের শুভেচ্ছা জানান ডিএমপি কমিশনার । সভায় পুলিশের বাস্তবসম্মত কাজের চিত্র দর্শকদের কাছে সুন্দরভাবে ফুটিয়ে তোলার জন্য বলেন শফিকুল ইসলাম। তিনি বলেন, সমাজ পরিবর্তনে পুলিশ যে ভূমিকা রাখছে, তা চলচ্চিত্রে চিত্রায়ণের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করতে হবে আপনাদের। স্বাধীনতাযুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রথম প্রতিরোধ যুদ্ধ শুরু করেছিল বাংলাদেশ পুলিশ। এ যুদ্ধে পুলিশের অনেক সদস্য দেশপ্রেমের টানে শহীদ হন। পুলিশের এই আত্মত্যাগের চিত্র চলচ্চিত্রে উপস্থাপন করা হয় না, যার ফলে বিষয়টি জনগণের কাছে সঠিকভাবে পৌঁছায়নি। এই বিষয়গুলো চলচ্চিত্রের মাধ্যমে জনগণের কাছে তুলে ধরুন।’

এসময় ‘নবাব এলএলবি’র ভাইরাল ভিডিও সম্পর্কে কথা বলেন কমিশনার, ‘ভিডিওতে পুলিশের কার্যক্রমকে যেভাবে উপস্থাপন করা হয়েছে, তা বাস্তবসম্মত নয়। উক্ত ভিডিও চিত্রে পুলিশের কার্যক্রম দেখলে থানায় পুলিশের কাছে সাহয়তার জন্য যেতে নিরুৎসাহিত হবেন নারীরা বলে মনে করেন তিনি ।

তিনি বলেন, চলচ্চিত্রের মাধ্যমে সমাজকে যে সংবাদটি দিচ্ছেন, তা সমাজের কাছে গ্রহণযোগ্য হতে হবে। আমাদের কাজগুলো নীতিগতভাবে বা শৈল্পিক দৃষ্টিতে উপস্থাপন করুন। হিংস্র বা অবাস্তব কোনো বিষয় উপস্থাপন করা থেকে বিরত থাকুন। এ ধরনের বিষয় সমাজকে কলুষিত করে।’

সভায় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) কৃষ্ণপদ রায়, অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন, সালাউদ্দিন লাভলু, ইরেশ জাকের, তানভীন সুইটি, তানিয়া আহম্মেদ, মুনিরা ইউসুফ মেমী প্রমুখ উপস্থিত ছিলেন।

Advertisement
Share.

Leave A Reply