fbpx

চলতি মাসেই ৪৩তম বিসিএস প্রিলির ফল  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পরীক্ষা শেষ হওয়ার এক মাস পূর্ণ হওয়ার আগেই ৪৩তম বিসিএস প্রিলিমিনারির ফল প্রকাশ করার জোরশোর প্রস্তুতি চলছে। এর জন্য সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সংশ্লিষ্ট বিভাগ আদা জল খেয়ে কাজ করছে বলেও জানা গেছে।

পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, ‘৪৩তম বিসিএস প্রিলিমিনারির ফলাফল খুব দ্রুত সময়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। এক মাসের মধ্যে দেওয়ার চেষ্টা করব। এর আগেও দিয়ে দিতে পারি।’

শুক্রবার (২৯ অক্টোবর) সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত আটটি বিভাগীয় শহরের ৩৬৯ কেন্দ্রে  একযোগে ৪৩তম বিসিএস এর প্রিলিমানারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সেদিন পরীক্ষা শেষে সাংবাদিকদের পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, ‘৪৩তম বিসিএসের প্রিলিমিনারির ফল আগামী ৩ মাসের মধ্য দেয়া হবে। আর ৪৪তম বিসিএস পরীক্ষা এক বছরের মধ্যেই পরীক্ষা সম্পন্ন করা হবে। এতে প্রিলিমিনারি, লিখিত এবং সবশেষ মৌখিক পরীক্ষা সবকিছুই শেষ হবে এক বছরের মধ্যে।‘

উল্লেখ্য, এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারে ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।

Advertisement
Share.

Leave A Reply