fbpx

চাঁদ রাতে কঠিন পরীক্ষার মুখোমুখি হচ্ছেন জেমস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

হই হই কাণ্ড, রই রই ব্যাপার, নাচে গানে মন মাতলো সবার…পেপসির এই বিজ্ঞাপনটা মনে আছে তো? বিজ্ঞাপনটি তখন সত্যিই হই হই কাণ্ড ঘটিয়ে ফেলেছিলো। আর কে না জানে, জেমস মানেই বাড়তি উন্মাদনা। যার গানে মেতে ওঠে গোটা বাঙালি। শুধু বাঙালি বললেও ভুল হবে, মাত করেছেন বলিউডও।

আমাদের নগর বাউল একজনই, বেশ কয়েক বছর অবশ্য তাকে ভক্তরা সেভাবে পায়নি, বলা হচ্ছে দীর্ঘ ১ যুগ পর তিনি  ফিরছেন মৌলিক গান নিয়ে। প্রত্যাশা তাই আকাশছোঁয়া। বলা যায়, ফুটছে প্রত্যাশার বান টগবগিয়ে।

আসছে চাঁদরাতে বসুন্ধরা ডিজিটালে শোনা যাবে তার গান। দেখাও যাবে বটে। ‘আই লাভ ইউ’ শিরোনামের নতুন এই গানটির লেখা  ও সুর করেছেন রকস্টার নিজেই। আর ভিডিওটা বানিয়েছেন শাহরিয়ার পলক।

১২ বছর আগের জেমস আর এই জেমস, মনে বা শরীরে বেশ খানিকটা পরিবর্তিত। আজকের জেমস কতটা আত্মপ্রত্যয়ী নিজেকে নিয়ে, সে প্রশ্নও কারও কারও। এই প্রত্যাশা কী জেমসকে খানিকটা চাপে ফেলে দিচ্ছে?

গায়কের কণ্ঠই তার মূল সম্পদ, জেমসের লাইফ স্টাইল, এতদিন পর তার কণ্ঠই কতটা সাপোর্ট করবে আরেকটি ‌’মিরা বাঈ’, ‘পথের বাপই বাপরে মনা’, ‘ঠিক আছে বন্ধু’, ‘সেলাই দিদিমনি’, ‘পদ্ম পাতার জল’ কিংবা ‘আমি তারায় তারায় রটিয়ে দেবো’র মত গান তৈরিতে?

জেমস বাংলাদেশের গর্ব নিঃসন্দেহে। কিন্তু তিনি সুপারম্যান নন, এ কথাও আমাদের মাথায় রাখতে হবে। তিনি ভালো গান করুন সবাই নিশ্চয়ই সেটাই চাইবেন। কিন্তু অতিরিক্ত প্রত্যাশার চাপ শেষ পর্যন্ত সামলাতে পারবেন তো গুরু?

https://www.facebook.com/eveningshow.bbs/videos/1166703700821783

Advertisement
Share.

Leave A Reply