fbpx

চালের দাম বাড়লে আমাদের হাত-পা কাঁপে: পরিকল্পনামন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন বর্তমানে কোনো মানুষ না খেয়ে থাকে না।  তিনি বলেন, খাবার আমাদের রাজনীতিতেও একটি গুরুত্বপূর্ণ বিষয়।

১৮ নভেম্বর (শুক্রবার) রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে বাংলাদেশ অ্যাগ্রো প্রসেসরস অ্যাসোসিয়েশন (বাপা) ফুডপ্রোর ৮ম আসরের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, যদি চালের দাম বাড়ে, তাহলে আমাদের হাত পা কাঁপে যারা খেতে পেত না, তাদের নিয়ে আগে গুলিস্তানে ভুখা মিছিল হতো। বর্তমানে তা হয়না, মানে কোনো মানুষ না খেয়ে থাকে না।

তিনি বলেন, আমাদের বর্তমান সরকারের সময়ে গত ১৪ বছরে খাদ্য, বিদ্যুৎ ও  সড়কে একটা বিরাট পরিবর্তন এসেছে। আপনারা ধন্যবাদ দিলে আমরা খুশি, না দিলে আমরা আল্লাহর কাছে জবাব দিতে পারব। তো সেই খাদ্য আপনারা পৌঁছে দিচ্ছেন, এটা দারুণ ব্যাপার। আগে দেশ দখল করা হত। এখন নিয়ম হচ্ছে, বাজার দখল করতে হবে। করতে পারলেই কেল্লাফতে।

মন্ত্রী বলেন, শুধু খাবার দিলেই হবে না, সেটি স্বাস্থ্যকর হতে হবে। শুধু পরিবেশন নয়, বিপণন নয়, খাদ্যের মান ঠিক রাখায় আমাদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। এই কাজ করায় বাপা এগিয়ে এসেছে। তারা আরও বেশি ভূমিকা রাখবে বলেও আশা করেন পরিকল্পনামন্ত্রী।

এসময় তিনি বলেন, গবেষণায় আরও এগিয়ে আসুন। আমাদের আরও বেশি উৎপাদন করতে হবে, আরও বেশি আয় করতে হবে।

Advertisement
Share.

Leave A Reply