fbpx

চুরির অভিযোগে নিউজিল্যান্ডে এমপির পদত্যাগ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নিউজিল্যান্ডের এক নারী সংসদ সদস্য়ের (এমপি) বিরুদ্ধে দোকান থেকে চুরির একাধিক অভিযোগ ওঠার পর পদত্যাগ করেছেন। তিনি হলেন গ্রিন পার্টির গোলরিজ গাহরামান। তার বিরুদ্ধে পোশাকের দুটি দোকান থেকে তিনবার চুরির অভিযোগ আনা হয়েছে। এর একটি অকল্যান্ডে, আরেকটি ওয়েলিংটনে। পুলিশ তার বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্ত করছে।

এরই মধ্যে গোলরিজের চুরি করার একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। সিসিটিভির ওই ফুটেজে দেখা যায়, অকল্যান্ডের একটি বুটিক শপ থেকে হাতব্যাগ চুরি করছেন তিনি। ভিডিওটি সামনে আসার পরই মঙ্গলবার (১৬ জানুয়ারি) তিনি পদত্যাগের ঘোষণা দেন।

৪২ বছর বয়সী এই নারী দাবি করেছেন, কাজের চাপ থেকেই এমনটি করেছেন তিনি, যা তার চরিত্রের সঙ্গে যায় না। একজন জনপ্রতিনিধির কাছ থেকে কেউ এমন আচরণ আশা করে না। আমার এই কাজে যারা কষ্ট পেয়েছেন, তাদের কাছে আমি ক্ষমাপ্রার্থী।

গোলরিজ গাহরামানের জন্ম হয়েছিল ইরানে। খুব ছোট বয়সে তিনি বাবা-মায়ের সঙ্গে নিউজিল্যান্ডে চলে আসেন। এরপর দেশটিতে শরণার্থী পরিবার হিসেবে আশ্রয় পায় তারা। পরবর্তী সময়ে তারা দেশটির নাগরিকত্বও ও ২০১৭ সালে দেশটির সরকারে প্রথম শরণার্থী সদস্য নির্বাচিত হয়ে ইতিহাস তৈরি করেন গোলরিজ।

তার পদত্যাগের প্রতিক্রিয়ায় গ্রিন পার্টির নেতা জেমস শ বলেন, গাহরামান পার্লামেন্টে নির্বাচিত হওয়ার দিন থেকেই অব্যাহত যৌন সহিংসতা, শারীরিক সহিংসতা ও মৃত্যুর হুমকি পেয়ে আসছিলেন। তিনি হয়তো মানসিক চাপ থেকেই এমন কাজ করেছেন। এরপরও এই ঘটনার তদন্ত হওয়া উচিত।

Advertisement
Share.

Leave A Reply