fbpx

ছুটির আগেই দিতে হবে শ্রমিকদের বোনাস ও জুনের হাফ বেতন!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আসন্ন ঈদুল আজহার ছুটির আগেই শ্রমিকদের ঈদ বোনাস ও জুন মাসের ১৫ দিনের বেতন দেওয়ার জন্য মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

মঙ্গলবার (০৬ জুন) বিকেলে রাজধানীর বিজয়নগর শ্রম ভবনের সম্মেলন কক্ষে জাতীয় ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদের (টিসিসি) ৭৫তম ও আরএমজি টিসিসির ১৫তম সভায় সভাপতি হিসেবে তিনি এ আহ্বান জানান।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, চলতি মাসের শেষ দিকে ঈদ উদযাপিত হবে। মালিকরা অবশ্যই ঈদ বোনাসের সাথে চলতি জুন মাসের ১৫ দিনের বেতনটাও পরিশোধ করবেন। শ্রমিক নেতাদের জুন মাসের পূর্ণ বেতন দাবির পরিপ্রেক্ষিতে তিনি বলেছেন, ১৫ দিনের বেতন বাধ্যতামূলক দিতেই হবে।

বেগম মন্নুজান সুফিয়ান আরও বলেন, কোনও মালিকের সক্ষমতা থাকলে সে ইচ্ছে করলে পূর্ণ মাসের বেতনও দিতে পারবেন কিন্তু সেটা বাধ্যতামূলক নয়। ঈদে ঘরমুখো মানুষের চলাচল নির্বিঘ্ন করতে মালিকরা উভয় বিষয় মাথায় রেখে আলোচনার পর ছুটির বিষয়টি নির্ধারণ করবেন।

শ্রমিকদের রেশনের ব্যবস্থার দাবি জানালে প্রতিমন্ত্রী বলেন, শ্রমিকবান্ধব প্রধানমন্ত্রী শ্রমিকদের প্রতি অত্যন্ত সহানুভূতিশীল। প্রধানমন্ত্রী শ্রমিকদের রেশনের দাবির বিষয়ে অবগত। বিষয়টি নিয়ে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে খুব দ্রুতই আলোচনায় বসবেন।

সুন্দরভাবে ঈদ উদযাপন করতে মালিক-শ্রমিক সবার সহযোগিতা কামনা করে সবাইকে পবিত্র ঈদুল আজহার অগ্রীম শুভেচ্ছা জানান প্রতিমন্ত্রী।

Advertisement
Share.

Leave A Reply