fbpx

জঙ্গি হামলার আশঙ্কা নেই, শহিদ মিনার এলাকাজুড়ে থাকবে কড়া নিরাপত্তা: ডিএমপি কমিশনার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই, জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিনি বলেন, আদালত চত্বর থেকে দুই জঙ্গি ছিনতাই হওয়ার ঘটনার পর এখন পর্যন্ত জঙ্গি হামলার আশঙ্কা নেই। এছাড়া আদালত চত্বর থেকে জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় জড়িত ১২ জনকে এ পর্যন্ত গ্রেফতার করা হয়েছে। শুধু ছিনতাই হওয়া দুই জনকে এখনও গ্রেফতার করা যায়নি। আমাদের টিম তাদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) বেলা ২টার দিকে জাতীয় শহীদ মিনারে একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গৃহীত সার্বিক নিরাপত্তা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সার্বিক নিরাপত্তার বিষয়ে ডিএমপি কমিশনার বলেন, ‘আমরা নিরাপত্তার জন্য পলাশী থেকে দোয়েল চত্বর পর্যন্ত এলাকা সিসি ক্যামেরার আওতায় এনেছি। পুলিশের কন্ট্রোল রুম থেকে পুরো এলাকা সিসি ক্যামেরার মাধ্যমে নজরদারিতে রাখা হবে। আমাদের আর্চওয়ে থাকবে, সেটা দিয়ে শহীদ মিনারে আসা মানুষকে সার্চ করা হবে। এ সময় ব্যাগ কিংবা জিনিসপত্র নিয়ে শহীন মিনারে যেতে নিরুৎসাহিত করেন পুলিশ কমিশনার।

খন্দকার গোলাম ফারুক বলেন, ‘প্রথমে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীসহ মন্ত্রী পরিষদের সদস্য ও কূটনীতিকরা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। এরপর সাধারণ মানুষের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। সাধারণ জনগণ পলাশী দিয়ে প্রবেশ করবেন এবং দোয়েল চত্বর হয়ে বেরিয়ে যাবেন।’

তিনি বলেন, ‘করোনা পরবর্তী সময়ে উন্মুক্ত পরিবেশে এবার শহীদ মিনারে আসবেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। রাজধানীর সর্বস্তরের মানুষ শহীদ মিনারে আসবেন। নিরাপত্তা ব্যবস্থার জন্য আমরা সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছি। বিশ্ববিদ্যালয় প্রশাসনও আমাদের সহযোগিতা করছে। ২০ ফেব্রুয়ারি বিকাল ৩টা থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। এছাড়া তিনটি গ্রুপে নিরাপত্তার দায়িত্বে থাকবে পুলিশ। এরমধ্যে ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা থেকে ২১ ফেব্রুয়ারি সকাল ৬টা, ২১ ফেব্রুয়ারি সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা এবং পরের দিন সকাল পর্যন্ত কাজ করবে নিরাপত্তা রক্ষাকারী বাহিনী।’

Advertisement
Share.

Leave A Reply