fbpx

জবিতে বিদ্যুৎ থাকবে না তিন দিন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কেন্দ্রীয় বৈদ্যুতিক সাব-স্টেশনের নতুন যন্ত্রপাতি স্থাপনের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে তিন দিন বিদ্যুৎ সংযোগ থাকবে না। ফলে শিক্ষক, শিক্ষার্থীসহ সবাইকে বেশ ভোগান্তি পোহাতে হবে।

বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী মো. হেলাল উদ্দিন পাটোয়ারী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় বৈদ্যুতিক সাব-স্টেশনের নতুন যন্ত্রপাতি স্থাপনের জন্য আগামী বৃহস্পতি, শুক্র ও শনিবার অর্থাৎ ২১ থেকে ২৩ জুলাই ক্যাম্পাসে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

হেলাল উদ্দিন বলেন, ‘ক্যাম্পাস বন্ধের দিনে কাজ করতে চেয়েছিলাম। কিন্তু দুই দিনে এ কাজ শেষ করা সম্ভব নয় বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।’

বিশ্ববিদ্যালয়ের একটি সাব-স্টেশন পুরো ক্যাম্পাসের বিদ্যুৎ সরবরাহের লোড নিতে পারে না। এজন্য নতুন একাডেমিক ভবনসহ বিভিন্ন ভবনের জন্য সাব-স্টেশনটি ২০০০ কেভি ধারণক্ষমতার করা হচ্ছে বলে জানান এই প্রকৌশলী।

তিনি আরও জানান, বিদ্যুৎ বন্ধ থাকলেও কিছু কিছু ক্ষেত্রে জেনারেটরের মাধ্যমে কার্যক্রম পরিচালনা করা হবে। বিভিন্ন ল্যাব কক্ষ, ইন্টারনেট সার্ভার রুমসহ কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে বিদ্যুতের ব্যবস্থা করা হবে। ক্যাম্পাসে বিদ্যুৎ বন্ধ থাকলেও হলে চালু থাকবে। তবে রাতে পুরো ক্যাম্পাসই অন্ধকার আচ্ছন্ন থাকবে।

এসময় নিরাপত্তা প্রসঙ্গে সবাইকে আশ্বস্ত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল জানান, রাতে যদি একদমই বিদ্যুৎ সংযোগ না থাকে তাহলে ক্যাম্পাসের জন্য বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, বিদ্যুৎ না থাকায় বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, এরই মধ্যে সাব-স্টেশনের যন্ত্রপাতি বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছেছে। বৃহস্পতিবার সকাল থেকেই কাজ শুরু হবে।

Advertisement
Share.

Leave A Reply