fbpx

জমে উঠছে শিল্পকলা, শুক্রবার সন্ধ্যায় যাত্রা ও মঞ্চ নাটকের আয়োজন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনা ভয়কে জয় করে দেশের সাংস্কৃতিক অঙ্গন ধীরে ধীরে আবার স্বাভাবিক চেহারায় ফিরছে। শিল্পকলা একাডেমিও জেগে উঠছে তার পুরনো রূপে। এরই ধারাবাহিকতায় শিল্পকলা একাডেমিতে শুরু হচ্ছে যাত্রা উৎসব। আর মঞ্চ নাটকের শো তো শুরু হয়েছে আগে থেকেই। সবকিছু মিলিয়ে শিল্পকলা ফিরে পাচ্ছে প্রাণ।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার মিলনায়তনে শুরু হচ্ছে যাত্রা উৎসব। আজ শুক্রবার(২৯ জানুয়ারি) থেকে আগামী ১ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ উৎসব। প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত আসন খালি থাকা সাপেক্ষে সাধারণ দর্শকের জন্য উন্মুক্ত থাকবে এ আয়োজন। দেশের বিভিন্ন অঞ্চলের ২২টি দল অংশগ্রহণ করবে। জানা গেছে, যাত্রাশিল্প উন্নয়ন কমিটির ৩ সদস্য প্রতিদিন যাত্রা অনুষ্ঠানে উপস্থিত থেকে যাত্রাপালা মূল্যায়ন করবেন। তাদের মূল্যায়নের ভিত্তিতে যাত্রার দলগুলোকে নিবন্ধন দেওয়া হবে।

জমে উঠছে শিল্পকলা, শুক্রবার সন্ধ্যায় যাত্রা ও মঞ্চ নাটকের আয়োজন

শিল্পকলায় শুরু হচ্ছে যাত্রাপালা উৎসব। ছবি: সংগৃহীত

এরইমধ্যে শিল্পকলা একাডেমি ১১টি পর্যায়ে ১১৭টি যাত্রাদলকে নিবন্ধন দিয়েছে এবং ১৫টি যাত্রাদলের বিভিন্ন অভিযোগে নিবন্ধন বাতিল করেছে।

আজ দুটি নাটকের প্রদর্শনী

আজ শুক্রবার(২৯ জানুয়ারি) সন্ধ্যায় দুটি নাটকের প্রদর্শনী হবে। জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে প্রাঙ্গণেমোর নাট্যদল পরিবেশন করবে নাটক ‘হাছনজানের রাজা’। সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হবে এ নাটকের প্রদর্শনী। একই সময়ে জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার মিলনায়তনে স্বপ্নদল পরিবেশন করবে ‘হেলেন কেলার’।

Advertisement
Share.

Leave A Reply