fbpx

জসিম, এক্সট্রা শিল্পী থেকে হয়েছিলেন জনপ্রিয় নায়ক 

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সিনেমার এক্সট্রা শিল্পীকে কখনই খুব একটা গুরুত্ব দেওয়া হয়না, আমাদের দেশে তো নয়ই। কিন্তু আপনি জানেন কি একজন এক্সট্রা শিল্পী থেকেই এক সময়ের তুমুল জনপ্রিয় অভিনেতা জসীম হয়ে উঠেছিলেন।

নায়ক রাজ রাজ্জাক বা আলমগীরের মত অভিনেতারাও জসিমের জনপ্রিয় অভিনেতা হওয়ার পেছনে বাঁধা হতে পারেনি। জসিমকে অভিনেতা হতে প্রথম সুযোগটি দিয়েছিলেন নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে জসিমের একটি ভিডিও ভাইরাল হয়েছে, সেখান থেকেই জানা গেছে এই অভিনেতা কিভাবে সিনেমার এক্সট্রা শিল্পী থেকে জনপ্রিয় নায়ক হয়ে উঠেছিলেন। তবে তিনি ফাইট ডিজাইনার হিসেবে কাজ শুরু করেন।

দেলোয়ার ঝাহান ঝন্টু জসিমকে ‘ওমর শরীফ’ সিনেমায় প্রথম নায়ক হিসেবে কাস্ট করেন, এরপর অভিনেতা জসিমকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। একেরপর এক কাজ করে গেছেন। এমনকি নির্মাতা সুভাস দত্তের পরিচালনায়ও তিনি কাজ করেছেন। সেসময়ের জনপ্রিয় অভিনেত্রী শাবানা, অঞ্জু ঘোষ, রোজিনার মত অভিনেতাদের সাথে চুটিয়ে কাজ করেছিলেন জসিম।

জসিমের আসল নাম আবদুল খায়ের জসিম উদ্দিন। জসিমের মৃত্যুর পর এফডিসিতে তার নামে একটি ফ্লোরের নামকরণ করা হয়। এই অভিনেতা দেশের হয়ে মুক্তিযুদ্ধেও অংশ নিয়েছিলেন।

জসিমের প্রথম স্ত্রী ছিলেন অভিনেত্রী সুচরিতা। পরে তিনি ঢাকার প্রথম সবাক ছবির নায়িকা পূর্ণিমা সেনগুপ্তার মেয়ে নাসরিনকে বিয়ে করেন। জসিমের তিন ছেলে- রাতুল, রাহুল ও সামি।

https://www.facebook.com/eveningshow.bbs/videos/697298341601524

Advertisement
Share.

Leave A Reply