fbpx

জাতীয় ঈদগাহে একসঙ্গে নামাজ পড়বেন ৩৫ হাজার মুসল্লি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জাতীয় ঈদগাহে ৩৫ হাজার মুসল্লির জন্য ঈদের নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ঈদের দিন জাতীয় ঈদগাহে প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। সেদিন বৃষ্টি হলে সাড়ে আটটার পরিবর্তে সকাল ৯ টায় বাইতুল মোকাররমে প্রথম জামাত অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) জাতীয় ঈদগাহ ময়দানের সার্বিক প্রস্তুতি পরিদর্শন শেষে এ কথা জানিয়েছেন তাপস।

মেয়র জানান, জাতীয় ঈদগাহে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। সেই সঙ্গে নারীদের জন্য পর্দার ব্যবস্থাও থাকছে জাতীয় ঈদগাহে।

জাতীয় ঈদগাহে দিয়াশলাই বা লাইটার জাতীয় কিছু না আনার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিভিন্ন জায়গায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। সেই সঙ্গে রয়েছে তীব্র তাপদাহ। তাই নিরাপত্তার স্বার্থে জাতীয় ঈদগাহ মাঠে আসা কোনো মুসল্লি নিজের সঙ্গে কোনো ধরনের দিয়াশলাই, লাইটার আনবেন না। সকলেই এ বিষয়ে সচেতন থাকবেন। নিরাপত্তা বাহিনীও এ ব্যাপারে অত্যন্ত সজাগ থাকবেন।

ডিএসসিসি মেয়র বলেন, আমরা সকলে মিলে খুব সুন্দর একটা পরিবেশে জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করব। ঢাকাবাসীসহ সকলকে জাতীয় ঈদগাহে আসার জন্য আবেদন জানাচ্ছি। মহিলাদের নামাজের জন্য এখানে আমাদের আলাদা ব্যবস্থা রয়েছে।

মহিলাদের বের হওয়ার জন্য আলাদা গেটের ব্যবস্থা করা হয়েছে। সেই সঙ্গে নামাজ শেষে মুসল্লিরা বের হওয়ার সময় যেন কোনো হুড়োহুড়ি না হয়, সে জন্য পর্যাপ্ত বের হওয়ার পথও আমরা রেখেছি। ঝড়-বৃষ্টি হলে যেন ভেতরে পানি ঢুকতে না পারে সে জন্য আমরা ত্রিপল দিয়ে ঘিরেছি পুরোটাই-যোগ করেন তিনি।

জাতীয় ঈদগাহ ময়দানের সার্বিক প্রস্তুতি পরিদর্শনকালে অন্যদের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Advertisement
Share.

Leave A Reply