fbpx

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নতুন করে স্থগিত হওয়া পরীক্ষার সময় ঘোষণা করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। আগামী ২৪ মে থেকে চলবে এই পরীক্ষাগুলো। আর ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি শুরু হবে ৮ জুন থেকে। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়েছে, আগামী ২৪ মে থেকে ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্সের ২য় বর্ষের এবং ২০১৮ সালের মাস্টার্স শেষ পর্বের পরীক্ষাসহ অন্যান্য সব প্রফেশনাল কোর্সের স্থগিত পরীক্ষা শুরু হবে।

আর আগামী ৮ জুন থেকে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তির কার্যক্রম শুরু হবে।  এরই মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতি নেওয়ার জন্য আহ্বান জানিয়েছে। এই সংশোধিত সময়সূচি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd) প্রকাশ করা হয়েছে।

প্রসঙ্গত, গেল সোমবার শিক্ষামন্ত্রী দীপু মনি ঘোষণা দেন, ১৭ মে থেকে সব আবাসিক হল খুলে দেওয়া হবে। আর ২৪ মে থেকে শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান শুরু হবে।

এই ঘোষণার পরই ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের পরীক্ষাগুলো স্থগিত করা হয়। এর প্রতিবাদে সাত কলেজের শিক্ষার্থীরা আন্দোলন করেন।

পরে শিক্ষামন্ত্রী দীপু মনি বুধবার সাত কলেজের অধ্যক্ষ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো.  আখতারুজ্জামানের সঙ্গে অনলাইন বৈঠক করেন। সেখানে ঢাবি অধিভুক্ত সাত কলেজের চলমান এবং ঘোষিত পরীক্ষাগুলো নেওয়া হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়।

এই ঘোষণার পর বুধবার বিকালে আন্দোলন থেকে সরে আসেন শিক্ষার্থীরা। সাতটি বড় সরকারি কলেজের দুটি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়। বুধবারের চতুর্থ বর্ষের পরীক্ষা আগামী ৭ মার্চ অনুষ্ঠিত হবে। আর বৃহস্পতিবারের তৃতীয় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৩ মার্চ।

Advertisement
Share.

Leave A Reply