fbpx

জায়নামাজ ছাড়া অন্য কিছু ঈদগাহে আনা যাবে না: ডিএমপি কমিশনার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঈদের নামাজ পড়তে আসার সময় জাতীয় ঈদগাহ মাঠে জায়নামাজ ছাড়া অন্য কোনো কিছু আনা যাবে না বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

শুক্রবার (২১ এপ্রিল) রাজধানীর জাতীয় ঈদগাহ পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, লক্ষকোটি মুসলমান পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করবেন। ঢাকা শহরের অসংখ্য জায়গায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। তারমধ্যে অন্যতম জাতীয় ঈদগাহ, ঢাকায় সবচেয়ে বড় জামাত এখানে অনুষ্ঠিত হবে। যেখানে রাষ্ট্রপতিসহ দেশের স্বনামধন্য ব্যক্তিরা নামাজ আদায় করবেন। প্রায় ৩৫ হাজার মানুষ একত্রে এ মাঠে নামাজ আদায় করতে পারবেন। জায়নামাজ ছাড়া ঈদ জামাতে আসার সময় আর কিছু সঙ্গে আনা যাবে না।

তিনি বলেন, জাতীয় সমজিদ বায়তুল মোকাররমসহ বিভিন্ন মসজিদে নামাজ অনুষ্ঠিত হবে। ডিএমপির পক্ষ থেকে সব জায়গার জামাতের নিরাপত্তা নিশ্চিত করা হবে। তবে জাতীয় ঈদগাহের জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুরোপুরি ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে এ মাঠকে ঘিরে।

ডিএমপি কমিশনার আরও বলেন, নিরাপত্তার স্বার্থে প্রত্যেক মুসল্লিকে আর্চওয়ে গেটের মাধ্যমে প্রবেশ করতে হবে জাতীয় ঈদগাহে। তাই অনুরোধ থাকবে মুসল্লিরা যেন সময় নিয়ে এখানে আসেন। কারণ নিরাপত্তার স্বার্থে চেক করতে একটু সময় লাগতে পারে।

Advertisement
Share.

Leave A Reply