fbpx

জিমেইলে যুক্ত হলো আরও কিছু ফিচার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গুগলের সবচেয়ে জনপ্রিয় পরিষেবা জিমেইলে যুক্ত হয়েছে নতুন কিছু ফিচার। যেখানে বার্তা আদান-প্রদানের পাশাপাশি গুগল চ্যাট, গুগল স্পেসেস ও গুগল মিট জিমেইল ব্যবহার করেই করা যাবে।

ফলে মেইল পড়ার পাশাপাশি একজন ব্যক্তি পাশাপাশি প্রয়োজনে অডিও–ভিডিও কল করতে পারবেন। সেক্ষেত্রে বাড়তি কোনো ঝামেলা পোহাতে হবে না। জিমেইলে থাকা নির্দিষ্ট আইকনে ক্লিক করলেই হবে।

জিমেইলে যুক্ত হলো আরও কিছু ফিচার

প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যম দ্য ভার্জ এর এক প্রতিবেদনে বলে হয়েছে, নিজেদের বিভিন্ন সেবা যুক্ত করতে জিমেইলের নকশায় বেশ বড় ধরনের পরিবর্তন আনছে গুগল। যেখানে জিমেইলে ওপরের বাঁ দিকে অর্থাৎ ইনবক্সের পাশে আলাদা একটি অংশ যুক্ত করা হবে। এখানে গুগল চ্যাট, গুগল স্পেসেস ও গুগল মিট নামে আলাদা আইকনের দেখা মিলবে। আর কেউ যদি নির্দিষ্ট আইকনে ক্লিক করে, তাহলে সরাসরি সেবাটি চালু হবে। এর জন্য আলাদাভাবে লগইন করতে হবে না।

তবে আপাতত এই পরিষেবা সবাই উপভোগ করতে পারবেন না। ফেব্রুয়ারি থেকে নির্দিষ্ট ব্যক্তিরা নতুন নকশার জিমেইল ব্যবহারের সুযোগ পাবেন। আর এপ্রিল নাগাদ সব ব্যবহারকারীর জন্য নতুন নকশার জিমেইল উন্মুক্ত করা হতে পারে।

গুগল জানিয়েছে, অন্য সেবাগুলো থেকে কেউ যদি কোনো মেসেজ পাঠায় বা কল করে তাহলে সেটি জিমেইলে নোটিফিকেশন যাবে। ফলে সেবাগুলোয় প্রতিদিন প্রবেশ না করেও নোটিফিকেশনের মাধ্যমে সব আপডেট পেয়ে যাবেন ব্যবহারকারীরা।

Advertisement
Share.

Leave A Reply