fbpx

জিম্বাবুয়েতে সোনার খনি ধসে নিহত ৬, আটকা ১৫

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দক্ষিণ আফ্রিকার দেশ জিম্বাবুয়েতে সোনার খনি ধসে ছয়জন নিহতের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আরো ১৫ জন আটকা পড়েছে বলে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

স্থানীয় সময় শুক্রবার সকালে রাজধানী হারারে থেকে ১০০ কিলোমিটার (৬২ মাইল) পশ্চিমে চেগুতুতে বে হর্স সোনার খনি ধসে ৩০ জনেরও বেশি লোক আটকা পড়ে। এদের মধ্যে ১৩ জন খনি শ্রমিককে উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।

জিম্বাবুয়েতে সোনার খনি ধসে নিহত ৬, আটকা ১৫

জিম্বাবুয়ে মাইনার্স ফেডারেশন জানিয়েছে, সংস্থাটির প্রধান এবং চেগুতু মাইনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শনে যাবেন। সেখানে আসলেই কী ঘটেছে তা জানার জন্য তদন্ত শুরু হবে।

 

যারা আটকে গেছে তাদের কাছে পৌঁছানোর প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে দেশটির টেলিভিশন চ্যানেল জেডবিসি জানিয়েছে। কী কারণে ধসের ঘটনা ঘটেছে তা জানা যায়নি।

এর আগে ২০১৯ সালে মধ্যাঞ্চলে অবস্থিত কডোমা শহরের কাছে সিলভার মুন অ্যান্ড ক্রিকেট খনিতে ভারী বৃষ্টিপাতের ফলে বেশ কয়েকজন শ্রমিকের মৃত্যু হয়।

জিম্বাবুয়েতে প্রায়ই বিভিন্ন খনিতে দুর্ঘটনা ঘটে। দেশটিতে সোনা, প্ল্যাটিনাম এবং হীরার বিশাল মজুত রয়েছে। কিন্তু নিরাপত্তার মানের অভাবে এ ধরনের দুর্ঘটনায় প্রায়ই শ্রমিকদের মৃত্যু হচ্ছে।

Advertisement
Share.

Leave A Reply