fbpx

জুতার মালার ৪৫ দিন পর পেলেন ফুলের মালা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যারা আশ পাশের খোঁজ খবরটা রাখেন তাদের কাছে পরিচিত নাম স্বপন কুমার বিশ্বাস। নিজ স্কুল থেকে ৪৫ দিন আগে তাকে জুতার মালা গলায় পরে অপমান আর লজ্জায় মাথা নিচু করে বের হয়ে যেতে বাধ্য করা হয়েছিল।

বলছি, পুলিশের সামনে জুতার মালা পরানো নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের কথা।

ঘটনার ৪৫ দিন পর তাকে ফুলের মালা দিয়ে বরণ করে নিয়েছেন কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী।

গতকাল সকালে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস কলেজে এলে শিক্ষক, শিক্ষাথী ও গভর্নিং বডির পক্ষ থেকে তাকে ফুলের মালা দিয়ে বরণ করে নেয়া হয়। এ সময় নড়াইল-১ আসনের এমপি কবিরুল হক মুক্তি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আব্দুস সালাম হাওলাদার, রেজিস্ট্রার মোল্যা মাহফুজ, পরিচালক (আইন) সিদ্দিকুর রহমান, পরিচালক (কলেজ মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন) রফিকুল আকবর, নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, কলেজের সভাপতি অ্যাডভোকেট অচীন কুমার চক্রবর্তী, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহমুদুর রহমান, বিছালী ইউনিয়নের চেয়ারম্যান হেমায়েত হোসেন ফারুক, জেলা প্রশাসনের প্রতিনিধি, কলেজের শিক্ষক-শিক্ষার্থী, এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এ সময় স্বপন কুমার বিশ্বাস বলেন, সেদিনের ঘটনা কিছু যড়যন্ত্রকারী ঘটিয়েছিল। সবাই আমাকে যে সম্মান দিয়েছেন এতে আমি অতীতের সবকিছু ভুলে সামনের দিকে এগিয়ে যেতে চাই।

উল্লেখ্য, মহানবীকে (সা.) কটূক্তিকারী ভারতের বিজেপির বহিষ্কৃত নেত্রী নূপুর শর্মাকে প্রণাম জানিয়ে মির্জাপুর কলেজের এক ছাত্রের ফেসবুকে পোস্ট দেয়ার ঘটনায় কলেজ ক্যাম্পাসে গত ১৮ জুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসসহ অভিযুক্ত ছাত্র রাহুলকে পুলিশের সামনে জুতার মালা পরিয়ে কলেজ থেকে বের করে দেয়া হয়।

এ ঘটনায় ওই ছাত্রের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ও অধ্যক্ষকে জুতার মালা পরানোর ঘটনায় মির্জাপুর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসআই মুরসালিন বাদী হয়ে অজ্ঞাত ১৭০-১৮০ জনের নামে মামলা দায়ের করেন। এ মামলায় গ্রেফতার নয়জন এখন কারাগারে। এর মধ্যে মির্জাপুর কলেজের ছাত্রই রয়েছেন চারজন।

ঘটনার পর থেকে দীর্ঘ ৩৬ দিন বন্ধ থাকার পর গত ২৪ জুলাই কলেজ খুললেও অধ্যক্ষ যাননি। এমনকি অধ্যক্ষ পার্শ্ববর্তী গ্রাম বড়কুলার নিজ বাড়িতেও ফেরেননি। দীর্ঘ ৪৫ দিন পর গতকাল ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস কলেজে ফেরেন।

Advertisement
Share.

Leave A Reply