fbpx

ঝাঁঝ আর ঝাল বেড়েছে পেঁয়াজ-কাঁচামরিচের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

হঠাৎ করেই অস্থির হয়ে উঠেছে পেঁয়াজ ও কাঁচামরিচের বাজার। রাজধানীতে পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ১৫ থেকে ২০ টাকা এবং কাঁচামরিচের কেজি বিক্রি হচ্ছে ২০০ টাকায়।

সোমবার (০৪ অক্টোবর) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

খুচরা ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বাজারে হঠাৎ করেই বেড়েছে পেঁয়াজ ও কাঁচামরিচের দাম। ভারতে পূজার কারণে সীমান্ত বন্ধ। ফলে সেখান থেকে আসছে না পেঁয়াজ ও কাঁচামরিচ। তাই দাম আকাশচুম্বী। পূজার পরে পেঁয়াজের দাম কমতে পারে বলে আশা করছেন তারা।

সরেজমিনে দেখা যায়, বেশিরভাগ খুচরা দোকানে পেঁয়াজ ৬৫ থেকে ৭০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। আর কাঁচামরিচ বিক্রি হচ্ছে ২০০ টাকা কেজিতে।

পেঁয়াজের দাম বাড়তি নিয়ে ক্রেতাদের মধ্যে অভিযোগ দেখা যায়। তারা বলেন, পেঁয়াজের দাম অনেক বেড়েছে। মাসের শুরুতে পেঁয়াজ কিনতে এসে এখন অল্প কিছু কিনেই বাড়ি ফিরে যেতে হচ্ছে।

এদিকে কাঁচা মরিচ বিক্রেতারা বলেন, ভারত থেকে মরিচ না আসায় দাম বেড়েছে। আমদানি আর চাহিদার ওপর নির্ভর করে সবজি বাজারের দাম। কেউ সবজি বাজারের দাম নিশ্চিত করে বলতে পারবে না। রাতে একদাম, সকালে আরেক দামে কাঁচামাল বেচাকেনা হয়।

কাঁচামরিচ কিনতে আসা এক ক্রেতা বলেন, দেশে কত ধরনের রাজনৈতিক দল রয়েছে, তারা কত শত বিষয় নিয়ে আন্দোলন করতে জানে। কিন্তু নিত্য পণ্যের দাম হু হু করে বাড়ছে এ বিষয়ে কারো মাথা ব্যাথা নেই।

Advertisement
Share.

Leave A Reply