fbpx

টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে ব্র্যাক ইউনিভার্সিটি দেশসেরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

টাইমস হায়ার এডুকেশন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিং ২০২৪–এর প্রথম ৮০০ বিশ্ববিদ্যালয়ে নেই কোনো বাংলাদেশের প্রতিষ্ঠানের নাম। তবে এই তালিকায় বাংলাদেশি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শীর্ষস্থান এবং বৈশ্বিকভাবে ৮০১-১০০০তম অবস্থানে রয়েছে ব্র্যাক ইউনিভার্সিটি।

গত বুধবার এই র‍্যাঙ্কিং প্রকাশিত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ব্র্যাক ইউনিভার্সিটি।

টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে ব্র্যাক ইউনিভার্সিটি দেশসেরা

ব্র্যাক ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য সৈয়দ মাহফুজুল আজিজ বলেন, ‘ব্র্যাক ইউনিভার্সিটি সামগ্রিকভাবে বাংলাদেশি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শীর্ষস্থান অর্জন করেছে। এটি আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা এবং ইতিবাচক প্রভাবের গুণমানের সাক্ষ্য। গবেষণা মানের ক্ষেত্রে ব্র্যাক ইউনিভার্সিটি র‍্যাঙ্কিংয়ে ৫৩৩তম অবস্থানে রয়েছে এবং সাইটেশন ইমপ্যাক্টে ব্র্যাক ইউনিভার্সিটি ৯৯ দশমিক ৮ স্কোর অর্জন করেছে, যা এই বিশ্ববিদ্যালয়ের গবেষণার তাৎপর্যপূর্ণ প্রভাবেরই প্রতিচ্ছবি।’

বিভিন্ন মানসম্মত পারফরম্যান্স সূচক ব্যবহার করে শিক্ষার মান, গবেষণা পরিবেশ, গবেষণা শ্রেষ্ঠত্ব, ইন্ডাস্ট্রি সংযুক্তি এবং আন্তর্জাতিক সম্ভাবনা এই গুরুত্বপূর্ণ পাঁচটি ক্ষেত্রে টাইমস হায়ার এডুকেশন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিং বিশ্বের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়সমূহের র‌্যাঙ্কিং করে থাকে। ২০২৪ সালের সংস্করণে প্রতিষ্ঠানটি ১০৮টি দেশ ও অঞ্চলের ১৯০৪টি বিশ্ববিদ্যালয়কে মূল্যায়ন করেছে।

Advertisement
Share.

Leave A Reply