fbpx

টাঙ্গুয়ার হাওড়ে বুয়েট শিক্ষার্থীসহ গ্রেফতার ৩২ জনের জামিন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নাশকতা ও সরকারবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে গ্রেফতার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২৬ শিক্ষার্থীসহ ৩২ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত। গত সোমবার (৩১ জুলাই) সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওর থেকে তাদের গ্রেফতার করা হয়েছিল। বাকি দুজনের বয়স কম হওয়ায় তাদের জন্য শিশু আদালতে জামিন চাইবেন আইনজীবীরা।

বুধবার (২ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় আইনজীবীরা সুনামগঞ্জ মুখ্য বিচারিক আদালতের জামিন চাইলে বিচারক মোহাম্মদ ফারহান সাদিক তাদের জামিন মঞ্জুর করেন। আসামিপক্ষের আইনজীবী তৈয়বুর রহমান বাবুল সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন।

শুনানিতে আসামিপক্ষের আইনজীবী তৈয়বুর রহমান বাবুল বলেন, আসামিরা দেশের মেধাবী শিক্ষার্থী, তারা হাওরে ঘুরতে এসেছে। পুলিশ শুধু সন্দেহের বশে এতজন মেধাবী শিক্ষার্থী ভবিষ্যৎ নষ্ট করতে পারে না। ভবিষ্যৎ বিবেচনায় আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

রোববার (৩০ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টায় তাহিরপুর উপজেলার ১ নম্বর শ্রীপুর উত্তর ইউনিয়নের দুধের আউটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে টাঙ্গুয়ার হাওড়ের পাটলাই নদীর পাড়ে অবস্থান করা শহীদুলের ইঞ্জিনচালিত নৌকা থেকে তাদের আটক করা হয়।

শিক্ষার্থীদের গ্রেফতার করার একদিন আগে সোমবার (৩১ জুলাই) দুপুরে তাহিরপুর থানার এসআই মো. রাশেদুল কবির বাদী হয়ে তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন। ঐদিন বিকেলে সুনামগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ফারহান সাদিকের আদালতে হাজির করলে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

পুলিশের দাবি করেছে, আটক সবাই শিবিরের নেতাকর্মী। তারা হাওরে ঘুরবে বের হওয়ার নামে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করছিল। ঢাকা থেকে পাওয়া গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সুনামগঞ্জ পুলিশ তাদের আটক করে।

তবে এর আগে মঙ্গলবার ( ০১ আগস্ট) গ্রেফতার হওয়া শিক্ষার্থীদের অভিভাবকরা এক সংবাদ সম্মেলনে দাবি করেন, আমদের সন্তানরা নিরপরাধ। তারা কোনো ধরনের রাজনীতির সাথে জড়িত নয়। এ ধরনের অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত।

 

Advertisement
Share.

Leave A Reply